দেশের নিরাপত্তার ক্ষেত্রে ‘বিপজ্জনক’ সিধুকে কখনোই মুখ্যমন্ত্রী হিসেবে মানবেন না তিনি, সাফ কথা অমরিন্দরের

0

চণ্ডীগড়: তাঁর উত্তরসূরি হিসেবে পঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে যদি নভজ্যোৎ সিংহ সিধুর কথা ভাবে কংগ্রেসের হাইকম্যান্ড, তা হলে তিনি সেটার তীব্র বিরোধিতা করবেন। কারণ সিধু ভারতের নিরাপত্তার জন্য বিপজ্জনক। মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়ার পর এএনআই-কে সাক্ষাৎকারে এমনই বিস্ফোরক মন্তব্য করলেন পঞ্জাবের সদ্যপ্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ।  

ক্যাপ্টেন বলেন সিধুর সঙ্গে পাকিস্তানের যোগাযোগ রয়েছে, সেটা জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে বিপজ্জনক হয়ে উঠতে পারে। এএনআইকে অমরিন্দর বলেন, “পাকিস্তানের সেনা প্রধান বাজওয়া (Qamar Javed Bajwa) এবং পাক প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan) ওঁর বন্ধু। দেশের নিরাপত্তার জন্য উনি বড়ো বিপদ।” এরপরই দলের বিরুদ্ধে যাওয়ার হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, “ওনাকে যদি মুখ্যমন্ত্রীর মুখ করা হয় তবে দেশের স্বার্থে তার বিরোধিতা করব।

কয়েকমাসের মধ্যেই পঞ্জাব বিধানসভার নির্বাচন। তার মধ্যেই অমরিন্দরের পদত্যাগ পঞ্জাব কংগ্রেসকে ভেঙে দেবে কিনা তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। কিছুদিন আগেই নিজের অনুগামীদের একটি বৈঠক ডেকেছিলেন অমরিন্দর। সেখানে ছিলেন কংগ্রেসের ৮০ বিধায়কের মধ্যে মাত্র ১৫ জন।

এরপরই অমরিন্দরের বিরুদ্ধে ক্ষোভের ইঙ্গিত মেলে। তবে ইতিমধ্যে ক্যাপ্টেনের পরবর্তী পদক্ষেপ নিয়েও তৈরি হয়েছে জল্পনা। ভবিষ্যৎ পরিকল্পনার ব্যাপারে কিছু খোলসা না করলেও অমরিন্দর বলেছেন সমস্ত বিকল্প পথ খোলা রাখছেন তিনি।

উল্লেখযোগ্য আরও কিছু খবর পড়তে পারেন

ক্যাপ্টেন অমরিন্দর সিংহের পদত্যাগের পর পঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রীর দৌড়ে কারা এগিয়ে?

 হাইকম্যান্ডের চাপের কাছে নতিস্বীকার, পঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন অমরিন্দর সিংহ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন