৫৮ বিধায়ক, ৮ সাংসদকে নিয়ে শক্তি প্রদর্শন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহের

0

খবরঅনলাইন ডেস্ক: পঞ্জাবে কংগ্রেসের গোষ্ঠী দ্বন্দ্বের আবহেই ৫৮ জন বিধায়ক এবং ৮ জন সাংসদকে সঙ্গে নিয়ে শক্তি প্রদর্শন করলেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ। অমরিন্দরের ঘনিষ্ঠ রানা গুরমিত সোধীর বাড়িতে আয়োজিত একটি নৈশভোজে উপস্থিত ছিলেন এই নেতারা।

এই নৈশভোজের অনুষ্ঠান নিয়ে টুইট করে সোধীর বক্তব্য তুলে ধরেন রবিন ঠুকরাল। তিনি লেখেন, “কংগ্রেসের সমমনোভাবাপন্ন নেতাদের নৈশভোজে আমন্ত্রণ জানিয়েছিলাম। ৫৮ জন বিধায়ক এবং ৮ জন সাংসদ এসেছিলেন। আমরা সবাই একমত যে অমরিন্দর সিংহের নেতৃত্বেই ২০২২ সালের নির্বাচনে জয়ী হবে কংগ্রেস।”

গত বুধবার রাজ্য কংগ্রেসের ইনচার্জ হরিশ রাওয়াতের সঙ্গে দেখা করেছিলেন তিন জন বিদ্রোহী মন্ত্রী। এঁদের মধ্যে শুধুমাত্র চরনজিত সিংহ চান্নি এই নৈশভোজে এসেছিলেন। বাকিরা আসেননি।

গত কয়েক মাস ধরেই পঞ্জাব কংগ্রেসে গোষ্ঠী দ্বন্দ্ব চলছে। কার্যত দুটি শিবিরে ভাগ হয়ে গিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিংহ সিধু এবং মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহের অনুগামীরা। রাজ্যে মুখ্যমন্ত্রীর বদল চেয়ে কিছুদিন আগেই কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখাও করেছেন বিদ্রোহীরা। এর মধ্যে এই তিন জন মন্ত্রীও ছিলেন।

তবে কেন্দ্রীয় নেতৃত্ব সাফ জানিয়ে দিয়েছে রাজ্যে মুখ্যমন্ত্রীর মুখ বদল করার কোনো প্রশ্নই নেই। অমরিন্দরের নেতৃত্বেই ২০২২-এ ভোট যাবে পঞ্জাব কংগ্রেস।

আরও পড়তে পারেন

এ বার দ্বন্দ্ব ছত্তীসগঢ় কংগ্রেসে, বিধায়কদের দিল্লি তলব করলেন রাহুল গান্ধী

কোভিডরোধী টিকার অন্তত একটি ডোজ পেয়েছেন ৩৪ শতাংশ ভারতবাসী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন