দাম বাড়ছে আমুল দুধের

0
Amul Milk

ওয়েবডেস্ক: আগামী রবিবার (১৫ ডিসেম্বর) থেকে দাম বেড়ে যাচ্ছে আমুল দুধের। শনিবার দেশের বৃহত্তম দুধ সরবরাহকারী সংস্থা আমুল কর্তৃপক্ষ জানান, লিটার প্রতি ২ টাকা করে দাম বাড়ছে।

সংস্থা জানিয়েছে, নতুন এই দাম আগামী রবিবার থেকেই কার্যকর হবে দিল্লি এবং সংলগ্ন এলাকা, পশ্চিমবঙ্গ, গুজরাত এবং মহারাষ্ট্রে।

সংস্থা একটি বিবৃতিতে জানিয়েছে, “আমুল ব্র্যান্ডের অধীনে দুগ্ধজাত পণ্য সরবরাহকারী গুজরাত কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন (জিসিএমএমএফ) গুজরাত, দিল্লি এনসিআর, পশ্চিমবঙ্গ, মুম্বই এবং মহারাষ্ট্রের অহমেদাবাদ এবং সৌরাষ্ট্রের বাজারগুলিতে বিক্রি করা দুধের দাম প্রতি লিটারে ২ টাকা করে বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে, যা কার্যকর হবে আগামী ১৫ ডিসেম্বর, ২০১৯ থেকে “।

আমুল জানিয়েছে, গত তিন বছরে এটি পাউচের দুধের জন্য মাত্র দু’বার মূল্য সংশোধন করেছে। যার ফলে এই সময়কালে লিটারে মাত্র চার টাকা এবং সর্বোচ্চ খুচরো দাম বছরে তিন শতাংশেরও কম বৃদ্ধি পেয়েছে।

আমুলের দাবি, গ্রাহকের কাছ থেকে নেওয়া প্রতি ১ টাকার জন্য সংস্থা দুধ ও দুগ্ধজাত পণ্যের জন্য প্রায় ৮০ পয়সা ব্যয় করে। ফলে দুধের উৎপাদকদের পারিশ্রমিক মূল্য বজায় রাখা এবং উচ্চতর দুধ উৎপাদনের জন্য তাদের উৎসাহিত করার লক্ষ্যে এই দুধের দাম প্রতি লিটারে দু’টাকা বৃদ্ধি করা হয়েছে।

বর্তমানে প্রতি ৫০০ মিলিলিটার আমুল তাজা কলকাতায় পাওয়া যায় ২২ টাকা দরে। অর্থাৎ, লিটার প্রতি ২ টাকা বাড়লে ওই ৫০০ মিলিলিটারের জন্য বাড়তি ১ টাকা খরচ করতে হবে।

আরও আসছে…

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন