ভারী বৃষ্টিতে বিপর্যস্ত অন্ধ্রপ্রদেশ, জলে ভাসছে বাস, বন্যায় মৃত ১০, নিখোঁজ ১২

0
বন্যায় ভেসে গেল বাস

অমরাবতী : অন্ধ্রপ্রদেশে ভারী বৃষ্টিতে শুক্রবার অন্তত দশজনের মৃত্যু হয়েছে। নিখোঁজ প্রায় ১২ জন।

২০ সেন্টিমিটার বৃষ্টিতে প্রায় ডুবে গিয়েছে রায়ালসীমার তিনটি জেলা। অন্ধ্রের দক্ষিণ উপকূলবর্তী একটি জেলাও জলবন্দী। এই অঞ্চলেই আটজনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

উদ্ধার কাজে শুরু করেছে ভারতীয় বায়ু সেনা, এসডিআরএফ এবং দমকল বাহিনির কর্মীরা। তারা কাডাপা জেলায় জলস্রোত থেকে ১২ জনকে উদ্ধার করেছে।

বন্যা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফোনে অন্ধ্রের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডির সঙ্গে কথা বলেছেন। তাঁকে পরিস্থিতি মোকাবিলায় সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন। আজ আকাশপথে বন্য কবলিত এলাকাগুলি মুখ্যমন্ত্রী দেখবেন বলে তাঁর দফতরের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নদী এবং খালগুলি ভেসে যাওয়ার ফলে একধিক জায়গায় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। ফলে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ছে। একাধিক জায়গায় রাস্তা কার্যত খালে পরিণত হয়েছে।

আটকে পড়ছেন তিরুপতি দর্শনে আসা পর্যটকরা

বন্যা পরিস্থিতিতে তিরুপতি দর্শনে আসা পর্যটকরা আকটে পড়েছেন। তাদের বিনামূল্যে থাকা-খাওয়ার ব্যবস্থা করতে মুখ্যমন্ত্রী তিরুমালা তিরুপতি দর্শন কমিটিকে অনুরোধ করেছেন। আলিপিরি থেকে তিরুমালা যাওয়ার সিঁড়িটি ভূমিধস ও বন্যার কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে ফলে পর্যটকদের নামা-ওঠা বন্ধ হয়ে গিয়েছে।

জলবন্দি সরকারি বাস

কাডাপা জেলায় বন্যায় কার্যত জলের তলায় চলে যায় একটি সরকারি বাস। এতে আটকা পড়েন বাসের কন্ডাকটার সহ দুই যাত্রী। তাদের উদ্ধার করা গিয়েছে। অন্যদিক আরও দুটি বাসকে জলের তোড় থেকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

একাধিক জেলা বিদ্যুৎবিহীন

বন্যার ফলে অন্ধ্রের একাধিক জেলা বিদ্যুৎবিহীন হয়েযায় শুক্রবার। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী বিদ্যুৎবণ্টন সংস্থার ১২৩ দল রায়ালসীমার জেলাগুলিতে পরিস্থিতি স্বাভাবিক করতে মাঠে নেমেছে।

কেন এই ভারী বৃষ্টি?

আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর তামিলনাডু এবং দক্ষিণ অন্ধ্রপ্রদেশের উপকূল দিয়ে পার হওয়া নিম্নচাপের জেরেই এই ভারী বৃষ্টি।

জেনে নিন দেশের কোভিড আপডেট

৫৩১ দিনের মধ্যে সবচেয়ে কম সক্রিয় রোগী ভারতে

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন