anil ambani
অনিল অম্বানি। ছবি: ইন্টারনেট থেকে

নয়াদিল্লি: কেন্দ্রের শাসক দল বিজেপির সঙ্গে কর্পোরে‌ট জগতের গোপন আঁতাঁত নিয়ে নিরবচ্ছিন্ন অভিযোগ তুলে আসছে প্রধান বিরোধী দল জাতীয়  কংগ্রেস। সম্প্রতি সংসদে কংগ্রেস সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী কয়েকশো কোটি টাকার রাফায়েল চুক্তি নিয়ে সরব হতে গিয়ে নাম এনেছেন রিলায়েন্স গ্রুপের কর্ণধার অনিল অম্বানির। সেই পথ অনুসরণ করেই রাফায়েল চুক্তি থেকে অপ্রত্যাশিত লাভের অঙ্ক আয়ের জন্য রিলায়েন্সকে কাঠগড়ায় তুলছেন একাধিক কংগ্রেস নেতা। তাঁদের প্রত্যেকের বিরুদ্ধেই বুধবার আইনী নোটিশ পাঠাল রিলায়েন্স।

জানা গিয়েছে, কংগ্রেসের একাধিক মুখপাত্রকে ওই নোটিশ ধরানো হয়েছে। তবে রিলায়েন্সের এমন পদক্ষেপে তাঁরা বিন্দুমাত্র ভীত নন বলে জানিয়েছে কংগ্রেস নেতৃত্ব। উল্টে তাঁরা দাবি করেছেন, এই ঘটনার মধ্যে দিয়েই প্রমাণিত হল, রাফায়েল চুক্তিতে এমন কোনো গরমিল রয়েছে, যা প্রকাশ্যে এলে চুক্তিবদ্ধ সংস্থা বিপদে পড়তে পারে। যে কারণে আইনী নোটিশের মাধ্যমে মুখ বন্ধ করার চেষ্টা চলছে। কংগ্রেস নেতৃত্ব জানান, তাঁরা দেশের বিভিন্ন প্রান্তে রাফায়েল চুক্তি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপর চাপ বাড়াতে সাংবাদিক সম্মেলন করবেন। পাশাপাশি দলীয় সংগঠন বিক্ষোভ দেখাবে এই বিষয়টিকে সামনে রেখে।


আরও পড়ুন: সংসদে মোদীর উপর ‘রাফায়েল হামলা’র পর মুখ খুলল ফ্রান্স, রাহুল বক্তব্যে অটল


এর আগে অনিল অম্বানি রাহুল গান্ধীর উদ্দেশে একটি চিঠিতে লিখেছেন, কংগ্রেস নেতা-কর্মীরা তাঁর সংস্থার সম্পর্কে ভুল এবং অসত্য তথ্য প্রচার করছেন। ব্যবসায়িক প্রতিদ্বন্দ্বিতা থেকেই এ ধরনের কর্মসূচি নেওয়া হচ্ছে বলে অম্বানী দাবি করেছেন। পাশপাশি নিয়ম বহির্ভুত ভাবে যুদ্ধবিমানের দাম বাড়ানোর যে অভিযোগ রাহুল সংসদে করেছেন, সে তথ্যও ভিত্তিহীন বলে দাবি করেছেন রিলায়েন্স গ্রুপের কর্ণধার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন