Uddhav Thackeray

ওয়েবডেস্ক: অযোধ্যা গিয়ে রামমন্দির নির্মাণ প্রসঙ্গে কেন্দ্রের শাসকদল বিজেপিকে এক হাত নিলেন শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে। তিনি রীতি মতো হুমকির সুরে বলেন, আগে রামন্দির নির্মাণের তারিখ ঘোষণা করা হোক।

শনিবার অযোধ্যায় একাধিক জনবহুল সভায় অংশ নেন ঠাকরে। তিনি সেখান থেকেই বিজেপির উদ্দেশে বলেন, “আমার আজ মন্দির নির্মাণের তারিখ চাই। মন্দির কবে তৈরি করবেন, সেটাই আগেই জানান। বাকি কথা পরে হতেই থাকবে। আজ আমার শুধু তারিখ চাই”।

আক্রমণ চড়িয়ে এ দিন তিনি বলেন, “কেন্দ্র এবং রাজ্যে (উত্তরপ্রদেশ) তারা (বিজেপি) ক্ষমতায় রয়েছে। তা সত্ত্বেও মন্দির তৈরি করতে পারছে না। এ ভাবে ক্ষমতায় থেকেও রামকে ‘নির্বাসনে’ রাখা হয়েছে”।

সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলার শুনানি পিছিয়ে যাওয়ার পর থেকে অর্ডিন্যান্স নিয়ে এসে রামমন্দির নির্মাণের দাবি তুলে আসছে শিবসেনা। এ দিনও একই কথার পুনরাবৃত্তি করে আগামী ২০১৯ লোকসভা ভোটের আগেই রামন্দির নির্মাণে জন্য অর্ডিন্যান্স নিয়ে আসার দাবি জানায় তারা।

আরও পড়ুন: রাজস্থানে ৪৩ আসনে দলীয় বিধায়ককে টিকিট দিল না বিজেপি!

এ দিন আক্রমণের বহর বাড়িয়ে নাম না করে বিজেপিকে কুম্ভকর্ণের সঙ্গে তুলনা করেন ঠাকরে। কুম্ভকর্ণ যেমন দীর্ঘনিদ্রায় নিমজ্জিত ছিল, ওই দলই রামমন্দির নির্মাণ নিয়ে একই আচরণ করে চলেছে বলে তিনি কটাক্ষ করেন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here