বিজেপির আরেক দলিত সাংসদ ক্ষুব্ধ, চিঠি দিলেন প্রধানমন্ত্রীকে

0
239
BJP no trust motion

ওয়েবডেস্ক: কিছু দিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়ে উত্তরপ্রদেশের রবার্টসগঞ্জের দলিত বিজেপি সাংসদ জানিয়েছিলেন, কী ভাবে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তাঁকে হেনস্থা করেছেন। এ বার মুখ খুললেন রাজ্যের আরও এক দলিত সাংসদ। তবে এ বার অভিযোগ রাজ্য সরকারের বিরুদ্ধে নয়, সামগ্রিক ভাবে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে।

রাজ্যের নাগিনা লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ জশবন্ত সিংহ প্রধানমন্ত্রীর কাছে চিঠি দিয়ে আবেদন করেছেন বেসরকারি চাকরিতেও যেন এখন থেকে সংরক্ষণের ব্যবস্থা করা হয়। পাশাপাশি সুপ্রিম কোর্ট যাতে তাদের নির্দেশ পরিবর্তন করে সে ব্যাপারে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছেন তিনি।

নিজে উচ্চশিক্ষিত। কিন্তু জশবন্ত বলেন, শুধুমাত্র সংরক্ষণের ব্যবস্থা ছিল বলেই তিনি সাংসদ হতে পেরেছেন। তিনি বলেন, “দলিত বলে আমার যোগ্যতাকে গুরুত্বই দেওয়া হয়নি। শুধুমাত্র সংরক্ষণ ছিল বলে আমি সাংসদ হতে পেরেছি।”

দলিতদের জন্য সংরক্ষণ খুব গুরুত্বপূর্ণ, এই কথা জানিয়ে তিনি বলেন, “গত চার বছরে সরকার দেশের ৩০ কোটি দলিতের জন্য কিছুই করেনি।”

কিছু দিন আগেই মোদীর কাছে ঠিক এ রকমই একটা চিঠি পাঠিয়েছিলেন রবার্টসগঞ্জের সাংসদ ছোটেলাল খারওয়ার। যোগী আদিত্যনাথের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তোলার পাশাপাশি তিনি বলেছিলেন নিজের কেন্দ্রেও প্রশাসনের তরফ থেকে কোনো সহযোগিতা পাচ্ছেন না তিনি।

প্রথমে ছিল দলিত বিক্ষোভ, এখন নিজের দলের দলিত সাংসদরাও বিদ্রোহ করতে শুরু করেছেন। পরিস্থিতি যে খুব একটা সুবিধার নয় সেটা ভালোমতোই আন্দাজ করতে পেরেছেন মোদী। সেই কারণেই দলীয় নেতাদের প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন তাঁরা যেন দলিতদের ঘরে দু’টো রাত কাটিয়ে আসেন।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here