পিএমসি ব্যাঙ্ক-কাণ্ডে আরও একটি মৃত্যু

0
PMC scam Dies
ফত্তোমাল পঞ্জাবি (বাঁ দিকে) এবং সঞ্জয় গুলাটি। ফাইল ছবি

ওয়েবডেস্ক: পঞ্জাব অ্যান্ড মহারাষ্ট্র কোঅপারেটিভ (পিএমসি) ব্যাঙ্ক-কাণ্ডে মারা গেলেন আরও এক ব্যক্তি। মঙ্গলবার বেলা সাড়ে ১২টা নাগাদ মৃত্যু হয় ফত্তোমাল পঞ্জাবি নামে পিএমসি-র আরও এক অ্যাকাউন্ট হোল্ডারের।

মুলুন্দের বাসিন্দা ৫৯ বছর বয়সি ফত্তোমালের মৃত্যুর পর উত্তেজনার সৃষ্টি হয় গোটা এলাকায়। ওই এলাকার প্রায় ৯৫ শতাংশ মানুষেরই অ্যাকাউন্ট রয়েছে পিএমসি ব্যাঙ্কে।

গত সোমবার প্রতিবাদ জানানোর সময়ই মৃত্যু হয় সঞ্জয় গুলাটি নামে পিএমসি-র এক গ্রাহকের। জানা যায়, তিনি ওই ব্যাঙ্কে ৯০ লক্ষ টাকা জমা রেখেছিলেন তিনি। সেই টাকার ফেরত পাওয়া নিয়ে তুমুল দুশ্চিন্তার মধ্যেই প্রতিবাদ জানানোর সময় মুম্বই আদালতের পাশেই তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

পিএমসি ব্যাঙ্কে ৪,৩৫৫ কোটি টাকার কেলেঙ্কারি প্রকাশ্যে আসার পর ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (আরবিআই) লেনদেনের উপর বিধিনিষেধে আরোপ করে। জানা যায়, ঊর্ধ্বতন ব্যাঙ্ক কর্মকর্তাদের সঙ্গে যোগসাজশের মাধ্যমেই বেশ কিছু ঋণের ক্ষেত্রে ষড়যন্ত্র হয়েছিল।

Shyamsundar

[ আরও পড়ুন: ভারতীয় অর্থনীতির তীব্র সমালোচনায় নোবেলজয়ী অভিজিত বন্দ্যোপাধ্যায় ]

সেই আর্থিক কেলেঙ্কারি প্রকাশ্যে আসার পর থেকেই লেনদেনের উপর বিধিনিষেধের জেরে চরম উৎকণ্ঠায় ভুগছেন ব্যাঙ্কের গ্রাহকরা। আরবিআই প্রথমে নির্দেশ দেয়, এক হাজার টাকা তুলতে পারবেন গ্রাহকরা। পরে তা বাড়িয়ে করা হয় ১০ হাজার টাকা। গ্রাহকদের বিক্ষোভের মুখে পড়ে তা পরবর্তীতে ২৫ টাকা করা হলেও গ্রাহকরা দাবি করেছেন, টাকা তোলার সীমা ৪০ হাজার টাকা করতে হবে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন