দেহরাদুন: পঞ্জাবের গায়ক-নেতা সিধু মুসেওয়ালাকে খুনের ঘটনায় উত্তরাখাণ্ড থেকে আটক করা হয়েছে অন্যতম সন্দেহভাজনকে। সোমবার দুপুরে উত্তরাখণ্ড এবং পঞ্জাব পুলিশের যৌথ দল ওই সন্দেহভাজনকে আটক করে। অন্যদিকে, পুলিশের ধারণা দিল্লির তিহাড় জেলে এই খুনের পরিকল্পনা করা হয়েছিল।

সূত্রের খবর, হেমকুন্ড সাহেব যাত্রারত তীর্থযাত্রীদের একটি দলের মধ্যেই গা ঢাকা দিয়ে ছিল ওই সন্দেহভাজন। গোপন সূত্রে খবর পেয়ে দুই রাজ্যের পুলিশের যৌথ দল ওই দলটির ওপরে অভিযান চালায় এবং সন্দেহভাজনকে আটক করে। তাকে পঞ্জাবে নিয়ে আসা হচ্ছে।

রবিবার বিকেল থেকে এই নিয়ে অনেক সন্দেহভাজনকেই গ্রেফতার করা হল। তবে এখনও পর্যন্ত ঘটনার মূল চক্রীড় নাগাল পায়নি পুলিশ। কারণ সে কানাডাবাসী, গ্যাংস্টার সতীন্দ্র সিংহ ওরফে গোল্ডি ব্রার।

পুলিশ জানতে পেরেছে এই হত্যার ষড়যন্ত্র তিহাড় জেলেই হয়েছিল। সেখানে বন্দি শাহরুখ নামে এক দুষ্কৃতীর সঙ্গে ফোনে যোগাযোগ করেছিল গোল্ডি। এ বিষয়ে তদন্তকারী পঞ্জাব পুলিশের দল একটি ফোন নম্বর-সহ কিছু গুরুত্বপূর্ণ সূত্র পেয়েছে বলে ওই খবরে দাবি।

গোল্ডি ইতিমধ্যেই নেটমাধ্যমে একটি পোস্টে খুনের দায় স্বীকার করেছে বলেও একটি সূত্রে দাবি করা হয়েছে (সেই পোস্টের সত্যতা যাচাই করা সম্ভব হয়নি খবর অনলাইনের তরফে)। পঞ্জাব পুলিশের দাবি, ভারতে গোল্ডির অবৈধ কারবার সামলায় লরেন্স বিশনোই নামে এক দুষ্কৃতী। তারই সহযোগী শাহরুখ।

উল্লেখ্য, রবিবার পঞ্জাবের মানসা জেলায় জওয়াহরে গ্রামের বাড়িতে ফেরার পথে মুসেওয়ালার গাড়ি ঘিরে গুলি চালায় আততায়ীরা। তাঁর দেহে আটটি গুলি লাগে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। শনিবারই পঞ্জাবে ৪২৪ জনের নিরাপত্তা প্রত্যাহার করে নিয়েছিল সে রাজ্যের আম আদমি পার্টির সরকার। তার মধ্যে ছিলেন এই কংগ্রেস নেতাও।

আরও পড়তে পারেন:

দক্ষিণবঙ্গে প্রাক বর্ষার পরিস্থিতি, ঝড়বৃষ্টির সম্ভাবনা প্রায় রোজই

বিশেষ পরিবর্তন নেই, একই জায়গায় ঘোরাঘুরি করছে করোনা সংক্রমণ

অনীতের দলের সঙ্গে জোটের সম্ভাবনা জিইয়ে রেখে পাহাড়ে দশ আসনে প্রার্থী দিল তৃণমূল

অনশনের পঞ্চম দিনেই গুরুতর অসুস্থ বিমল গুরুং, ভরতি করানো হল হাসপাতালে

সময়ের আগেই বর্ষা কেরলে, ঘোষণা করল মৌসম ভবন

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন