Bank Cash counter
প্রতীকী ছবি, লাইভমিন্ট থেকে

ওয়েবডেস্ক: সোশ্যাল মিডিয়া এবং হোয়াটসআপে এই মুহূর্তে একটি খবর ভাইরাল হয়ে গিয়েছে যেখানে বলা হচ্ছে যে সামনের সপ্তাহে ছ’দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক এবং এটিএম পরিষেবা। স্বাভাবিক ভাবেই এই খবরে মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়িয়েছে। এই খবরটি অর্ধ সত্য।

ওই সময়ে দেশের অধিকাংশ ব্যাঙ্কই খোলা থাকবে বলে খবর। ব্যাঙ্ক কর্মচারীদের জাতীয় সংগঠনের সহ সভাপতি অশ্বিনী রানা বলেন, “ব্যাঙ্ক বন্ধ নিয়ে যে বার্তা ছড়িয়ে পড়েছে বিভিন্ন জায়গায় সেটা ঠিক নয়। আগামী ৪ এবং ৫ সেপ্টেম্বর শুধুমাত্র রিজার্ভ ব্যাঙ্কের কর্মীরা পেনশন এবং প্রভিডেন্ট ফান্ড সংক্রান্ত দাবিতে ধর্মঘটে যাচ্ছে। এর ফলে সাধারণ ভাবে ব্যাঙ্কিং পরিষেবা ব্যাহত হবে না।”

হোয়াটসআপে যে মেসেজ ছড়িয়েছে সেখানে বলা হচ্ছে ২ থেকে ৫ সেপ্টেম্বর এবং ৮ ও ৯ সেপ্টেম্বর ব্যাঙ্ক এবং এটিএম বন্ধ থাকবে। তবে ২ এবং ৯ সেপ্টেম্বর রবিবার ও ৮ সেপ্টেম্বর শনিবারের ছুটি ছাড়াও ৩ সেপ্টেম্বর জন্মাষ্টমীর ছুটি রয়েছে। তবে ভারতের কিছু রাজ্যে জন্মাষ্টমীতেও ব্যাঙ্ক খোলা থাকবে। এ ছাড়া ৪ এবং ৫ সেপ্টেম্বরও ব্যাঙ্কিং পরিষেবায় কোনো সমস্যা হবে না।

তবে এই সময়ে নেটব্যাঙ্কিং-এর মাধ্যমে কাউকে টাকা পাঠাতে গেলে গ্রাহকরা সমস্যার সম্মুখীন হতে পারেন। এই ব্যাপারে অবশ্য সতর্ক করে দিয়েছেন সারা ভারত রিজার্ভ ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সমীর ঘোষ।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন