n chandrababu naidu
ফাইলচিত্র

ওয়েবডেস্ক: অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নায়ডুকে গ্রেফতারির নির্দেশে দিল মহারাষ্ট্রের একটি আদালত। ২০১০ সালে গোদাবরী নদীর উপর বাবলি বাঁধের কাজে বাধা দেওয়ার অভিযোগে চন্দ্রবাবু-সহ ১৪ জনের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের হয়েছে।

মহারাষ্ট্রের ধরমবাদ আদালতের ফার্স্ট ক্লাস জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এন আর গজভিয়ে গত বৃহস্পতিবার ওই গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। যেখানে চন্দ্রবাবু-সহ নাম রয়েছে রাজ্যের বর্তমান সেচমন্ত্রী ডি ইউ রাও, সমাজ কল্যাণমন্ত্রী জি কমলাকর এবং আরও ১২ জনের।

ওই পরোয়ানায় পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে অভিযুক্তদের গ্রেফতার করতে হবে এবং আগামী ২১ সেপ্টেম্বর আদালতের পরবর্তী শুনানির দিন তাঁদের হাজির করতে হবে।

জানা গিয়েছে, আট বছর আগে গোদাবরীর উপর বাবলি বাঁধ নির্মাণের প্রতিবাদ করেছিল চন্দ্রবাবু নায়ডুর দল তেলুগু দেশম পার্টি (টিডিপি)। তাদের দাবি ছিল, ওই বাঁধ নির্মাণ হলে গোদাবরীর জল অবিভক্ত অন্ধ্রপ্রদেশ থেকে বর্তমানের তেলঙ্গনা রাজ্যে গতি পরিবর্তন করবে। যে কারণে, টিডিপি ওই বাঁধ নির্মাণকে বেআইনি আখ্যা দিয়ে প্রতিবাদে সরব হয়।

সে সময় আন্দোলনকারীদের উপর পুলিশের লাঠি চালানোর অভিযোগও ওঠে। চন্দ্রবাবু নায়ডু জামিন নিতে না চাওলেই তাঁকে বিমানযোগে হায়দরাবাদ পাঠিয়ে দেওয়া হয়। এই ঘটনায় একাধিক মামলা দায়েক হয়। মহারাষ্ট্রের ধরমবাদ আদালতের মামলাটিতেই সম্প্রতি তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হল।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন