দিল্লির সরকারি স্কুলে ট্রাম্প-পত্নীর অনুষ্ঠানে থেকে বাদ পড়লেন কেজরিওয়াল-সিসৌদিয়া, তীব্র বিতর্ক

নয়াদিল্লি: দিল্লির সরকারি স্কুলে সফর করবেন ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী মেলানিয়া। দিল্লি সরকারের মস্তিষ্ক প্রসূত একটি ক্লাসেই কিছুটা সময় কাটাবেন তিনি। অথচ সেই অনুষ্ঠান থেকে বাদ দেওয়া হয়েছে দিল্লি সরকারের দুই প্রধান স্তম্ভের নাম। রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলে এমনই দাবি করেছে আম আদমি পার্টি (আপ)।

আপের দাবি কেন্দ্রীয় সরকার আয়োজিত ওই অনুষ্ঠানে আমন্ত্রিতদের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আর উপমুখ্যমন্ত্রী তথা শিক্ষামন্ত্রী মনীশ সিসৌদিয়ার নাম।

উল্লেখ্য, ২৫ ফেব্রুয়ারি মঙ্গলবার, দিল্লির একটি সরকারি স্কুলে ‘হ্যাপিনেস ক্লাস’ দেখবেন মেলানিয়া। ঘণ্টাখানেকের এই অনুষ্ঠানে স্কুল পড়ুয়াদের সঙ্গে কিছুটা সময় কাটাবেন তিনি।

এই ‘হ্যাপিনেস ক্লাস’ বছর দুয়েক আগে প্রথম চালু করেন মনীশ সিসৌদিয়াই। ছাত্র-ছাত্রীদের মানসিক চাপ কমাতে ৪০ মিনিটের ধ্যান, রিল্যাক্সসেশন ও বিভিন্নরকম খেলাধুলো করানো হয়।

আরও পড়ুন ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটারকে নাগরিকত্ব দিচ্ছে পাকিস্তান

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করবেন, সেই সময় দিল্লির ওই স্কুল ঘুরবেন মেলানিয়া। সপরিবারে সরকারি ভাবে এই প্রথম বার ভারতে এস ৩৬ ঘণ্টা থাকবেন ডোনাল্ড ট্রাম্প। তাঁর সফরসূচিতে অমদাবাদ, দিল্লি ছাড়াও থাকছে আগরার তাজ মহল।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.