‘জয় শ্রীরাম’-এর পর সংসদের ভিতরে উঠল ‘আল্লাহ আকবর…’ ধ্বনি

parliament
প্রতিনিধিত্বমূলক ছবি

নয়াদিল্লি: বাংলার দুই সাংসদ তথা মন্ত্রী বাবুল সুপ্রিয় এবং দেবশ্রী রায়চৌধুরী শপথ নেওয়ার সময় লোকসভায় উঠেছিল ‘জয় শ্রীরাম’ ধ্বনি। মঙ্গলবার সেই সংসদেই শপথগ্রহণের পর ‘আল্লাহ আকবর’ ধ্বনি তুললেন হায়দরাবাদের সাংসদ তথা অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (এমআইএম) প্রধান আসাদউদ্দিন ওয়েইসি।

এ দিন লোকসভায় শোনা যায় ‘জয় শ্রীরাম’, ‘ভারত মাতা কি জয়’, ‘বন্দে মাতরম’ এবং ‘ইনকিলাব জিন্দাবাদ’-ও। সপ্তদশতম লোকসভার সদ্য ওয়েইসি শপথ নিতে গিয়ে তুললেন ‘আল্লাহ আকবর…’ ধ্বনি।

তবে তিনি শুধু মাত্র এই একটি ধ্বনিতেই থেমে থাকেননি। তিনি শপথবাক্য পাঠ শেষে বলেন, “জয় ভীম, জয় মিম, তকবীর আল্লাহ আকবর, জয় হিন্দ”।

শপথ নেওয়ার পর সাংবাদিকদের সামনে ওয়েইসি বলেন, “আমি মনে করি এটা একটা ভালো বার্তা। একই সঙ্গে আশা করছি, আমাদের সংবিধানের কথা তারা স্মরণে রাখবে এবং মুজফ্‌ফরপুরে শিশু মৃত্যুর ঘটনাও তারা মাথায় রাখবে। আমি সর্বদাই তাদের উপর নজর রাখছি”। ওয়েইসির বক্তব্যেই স্পষ্ট, তিনি শাসক দল বিজেপির কথাই বোঝাতে চেয়েছেন।

প্রসঙ্গত, এ দিনই আম আদমি পার্টির সাংসদ ভগবন্ত মান শপথ শেষে ‘ইনকিলাব জিন্দাবাদ‘ স্লোগান তোলেন সংসদে দাঁড়িয়েই। গত সোমবার থেকে লোকসভায় ‘জয় শ্রীরাম’ ধ্বনি সংক্রান্ত বিতর্কে যে এখানেই থামার নয়, তার স্পষ্ট ইঙ্গিত মিলছে একের পর এক।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.