ইস্তফা দিলেন রাজস্থানের সব মন্ত্রী, কী এমন ঘটল

0
মুখ্যমন্ত্রী অশোক গহলৌত। ফাইল ছবি

জয়পুর: রবিবার নতুন মন্ত্রীসভা গঠন করবেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত। এক দিন আগে পদত্যাগ করলেন তাঁর সরকারের সমস্ত মন্ত্রী। সূত্রের খবর, আগামীকাল (রবিবার) নতুন মন্ত্রীসভার শপথগ্রহণ অনুষ্ঠানের নির্ঘণ্ট নির্ধারিত হতে চলেছে রাজভবনে।

রবিবার বৈঠকে বসবে প্রদেশ কংগ্রেস। সদস্যদের দুপুর ২টোয় প্রদেশ কংগ্রেস অফিসে যেতে বলা হয়েছে। বৈঠকের পরে রাজ্যপাল কলরাজ মিশ্রের সঙ্গে দেখা করার সম্ভাবনা রয়েছে মুখ্যমন্ত্রীর। সূত্রের খবর, শপথগ্রহণ অনুষ্ঠানের ঘোষণা রবিবার সন্ধ্যায় হওয়ার সম্ভাবনা রয়েছে।

দিল্লিতে কংগ্রেস নেতা সচিন পাইলট এবং দলের প্রবীণ নেতাদের মধ্যে কয়েক দফা বৈঠকের মাধ্যমে মন্ত্রীসভা রদবদলের কাউন্টডাউন শুরু হয়েছিল। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী-সহ দলীয় নেতাদের সঙ্গে দেখা করেন গহলৌত-ও।

দলীয় সূত্রে খবর, সচিন-গোষ্ঠীর প্রায় আধ ডজন বিধায়কের মন্ত্রীসভায় ঠাঁই পাওয়ার সম্ভাবনা রয়েছে এবং তাঁকে রাজস্থানের বাইরেও দলের তরফে বড়ো দায়িত্ব দেওয়া হতে পারে। অন্য দিকে, নিজের গোষ্ঠীর কিছু প্রাক্তন বিএসপি বিধায়কেও অন্তর্ভুক্ত করবেন গহলৌত। রাজস্থানে ওই বিধায়করা কংগ্রেসের সঙ্গে মিশে গিয়ে গহলৌতকে বিধানসভায় ২০০ সদস্যের সংখ্যাগরিষ্ঠতা এনে দিয়েছেন।

মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ তিন মন্ত্রী আগের দিন পদত্যাগের প্রস্তাব দিয়ে এই প্রক্রিয়ার সূচনা করেছিলেন। তাঁরা সোনিয়া গান্ধীকে চিঠি দিয়ে নিজেদের পদ থেকে সরে দাঁড়ানোর প্রস্তাব দিয়েছিলেন। ইতিমধ্যেই তাঁদের সাংগঠনিক দায়িত্ব দেওয়া হয়েছে। উল্লেখ্য, রাজস্থান মন্ত্রীসভায় বর্তমানে ২১ জন মন্ত্রী রয়েছেন এবং আরও ৯ জনের জন্য জায়গা ফাঁকা রয়েছে।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

কলকাতা ও হাওড়া পুরভোটে বামফ্রন্টের সঙ্গে জোটের সম্ভাবনা খারিজ করলেন অধীররঞ্জন চৌধুরী

লোকসভায় বিজেপি পাবে ৩টি আসন, শুভেন্দু অধিকারীর জেলায় শূন্য, ফাঁস সৌমিত্র খাঁ-র বিস্ফোরক অডিয়ো

বাবুল সুপ্রিয়র গাড়ি আটকে ধাক্কাধাক্কি, ফিরহাদ হাকিমের সভামঞ্চ ভেঙে দেওয়ার অভিযোগ ত্রিপুরায়

নরেন্দ্র গিরি মৃত্যু মামলায় আনন্দ গিরি-সহ ৩ জনের বিরুদ্ধে চার্জশিট পেশ করল সিবিআই

মুম্বই থেকে উদ্ধার জয়নগরের নাবালিকাকে পাঠানো হল সরকারি হোমে

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন