বিরোধীদের বেধড়ক পেটাও, প্রয়োজনে খুন করে দাও: সহ-উপাচার্য

0

বারাণসী: “বিরোধীদের বেধড়ক মারধর কর, প্রয়োজনে খুনও”। বীর বাহাদূর সিংহ পূর্বাঞ্চল বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য অধ্যাপক রাজারাম যাদব পড়ুয়াদের উদ্দেশে এ কথা বলেন। গাজিপুরের একটি কলেজে সেমিনারে এসে ছাত্র রাজনীতির কথা বলতে গিয়ে তিনি এমনই পরামর্শ দিলেন। বলেন, তার পরের পরিস্থিতি তিনি সামলে নেবেন। স্বভাবতই উল্টো দিকে রাজনৈতিক মহলে তীব্র কটাক্ষের ঝড় উঠেছে।

আরও পড়ুন ঃ ২০১৯ সালে এই গ্রহণগুলি ভারতের আকাশে দেখা যাবে

সেমিনারে তিনি আরও বলেন, পূর্বাঞ্চল কলেজের পড়ুয়া হলে যেন কেউ কাঁদতে কাঁদতে তাঁর কাছে না যান। যদি কারুর সঙ্গে ঝগড়া হয় তবে যেন বিরোধীদের আগে পিটিয়ে তার পর ওনার কাছে যান। সম্ভব হলে যেন খুন করে তবেই আসেন।

রাজারামের এই বিস্ফোরক মন্তব্যে আর যে যাই বলুন, দর্শকমণ্ডলী যে বেশ খুশি তা বোঝা গিয়েছে তাঁদের বাহঃ বাহঃ রব আর করতালির শব্দেই।

অন্য দিকে এই মন্তব্যের বিরুদ্ধে তীব্র কটাক্ষের ঝড় উঠেছে রাজনৈতিক মহলে।

কংগ্রেস দলের পক্ষ থেকে শৈলেন্দ্র সিংহ বলেন, সহ উপাচার্যের পদটি খুবই গুরুত্বপূর্ণ। আর এই পদে থেকে এই ধরনের পরামর্শ দেওয়া বা মন্তব্য করা উচিত নয়। তিনি জানতে চান, যাদব ঠিক কী ধরনের শিক্ষা পড়ুয়াদের দিতে চাইছেন?

সমাজবাদী দলের মুখপাত্র মনোজ রাই ধুপচণ্ডী বলেন, এটি সাংঘাতিক ভাবে আপত্তিকর একটি মন্তব্য।  সহ উপাচার্যের উচিত পড়ুয়াদের পড়াশোনায় উৎসাহ দেওয়া। উলটে বীর বাহাদূর সিংহ পূর্বাঞ্চল বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য পড়ুয়াদের গুণ্ডামিতে উৎসাহিত করছেন। এটি খুবই দুর্ভাগ্যজনক। এই সহ উপাচার্যের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া উচিত।

sreekant

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন