সিপাঝারের ঘটনা নিয়ে দরঙের ডিসি, এসপির বদলি দাবি করল অসম কংগ্রেস

0

নিজস্ব প্রতিনিধি, গুয়াহাটি: অসমের সিপাঝারের ঘটনা নিয়ে দরঙের জেলাশাসক  এবং এসপি-র বদলি দাবি করল প্রদেশ কংগ্রেস। উল্লেখ্য, বৃহস্পতিবার পুলিশের গুলিতে সিপাঝারে কমপক্ষে ৩ জন নিহত হন। সংঘর্ষে ন’ জন পুলিশও আহত হয়েছেন।

সিপাঝারে সংঘর্ষের ঘটনা নিয়ে বিজেপি সরকারের বিরুদ্ধে সর্বাত্মক আক্রমণ শুরু করেছে অসম কংগ্রেস। কংগ্রেস সাংসদ রিপুন বরা বলেন, “দরঙের এসপি মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার ভাই। আমরা তদন্তে স্বচ্ছতার জন্য দরং জেলার ডিসি ও এসপিকে অবিলম্বে স্থানান্তর করার দাবি করছি।”   

এ দিকে  কংগ্রেস সাংসদ এবং লোকসভায় বিরোধী দলের উপনেতা গৌরব গগৈ বলেছেন, “মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার নিজের ভাই দরং জেলার সুপারিনটেনডেন্ট অফ পুলিশ। যেখানে বর্বর সহিংসতা হয়েছিল। এটা স্পষ্ট যে এই সিএম-এসপি জুটি উচ্ছেদ অভিযানে প্রধান কাজ করেছে। এটা  লজ্জার কথা।”

ইতিমধ্যে রাজ্য সরকার বৃহস্পতিবার উচ্ছেদ অভিযানের সময় অসমের সিপাঝারে পুলিশের সঙ্গে সংঘর্ষের যে ঘটনা ঘটে তা নিয়ে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে। উল্লেখ্য, বিক্ষোভকারীদের নিয়ন্ত্রণ করতে পুলিশ গুলি চালালে কমপক্ষে তিন জন মারা যান। তবে সরকারি তথ্য অনুযায়ী, নিহতের সংখ্যা দুই। অন্য দিকে সংঘর্ষে ন’ জন পুলিশ জখম হয়েছেন। এই ঘটনার তদন্তের দায়িত্ব গুয়াহাটি হাইকোর্টের একজন অবসরপ্রাপ্ত বিচারপতিকে দেওয়া হবে বলে জানা গেছে।

ইতিমধ্যে সিপাঝারের ঘটনা নিয়ে অনেক ভয়াবহ দৃশ্যের ছবি উঠে এসেছে। তার মধ্যে একজন ‘ফটোগ্রাফার’ বা ‘ক্যামেরাম্যান’-এর কাণ্ড নিয়ে রাজ্য জুড়ে তোলপাড় চলছে। একটি ভিডিওয় দেখা যাচ্ছে, তথাকথিত ‘ফটোগ্রাফার’ একজন বিক্ষোভকারীর মৃতদেহের ওপর লাফিয়ে লাফিয়ে ক্ষোভ উগরে দিচ্ছে। ওই ফটোগ্রাফারকে পুলিশ গ্রেফতার করেছে। নাম বিজয়শংকর বনিয়া।

এ দিকে সিপাঝারে উচ্ছেদ অভিযানের সময় প্রতিবাদকারীদের উপর পুলিশ গুলি চালানোর ঘটনার বিরুদ্ধে প্রদেশ কংগ্রেস সভাপতি  ভূপেন বরার নেতৃত্বে অসম কংগ্রেস মঙ্গলদোইতে একটি প্রতিবাদ সমাবেশ করেন। ভূপেন বরা, রিপুন বরা, রাকিবুল হুসেইন এবং দেবব্রত শইকিয়া-সহ অসম কংগ্রেসের শীর্ষ নেতারা প্রতিবাদ সমাবেশে যোগ দেন।

আরও পড়তে পারেন

ভয়ংকর কাণ্ড! দিল্লির আদালতকক্ষের মধ্যেই চলল এলোপাথাড়ি গুলি, নিহত কমপক্ষে ৪

কমিশনের উত্তরে অসন্তুষ্ট, ভবানীপুর উপনির্বাচন মামলায় রায়দান স্থগিত কলকাতা হাইকোর্টে

সক্রিয় রোগীর সংখ্যা কমে ৩ লক্ষের কাছাকাছি, নতুন করে কোভিড আক্রান্ত প্রায় ৩১ হাজার

কোভিড চিকিৎসায় এই ২ পরিচিত ওষুধ নিষিদ্ধ করল কেন্দ্র

এই প্রথম ৬০ হাজারের গণ্ডি টপকাল সেনসেক্স, সর্বকালের সেরা উচ্চতায় নিফটি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন