‘কালী’ তথ্যচিত্রের পোস্টার নিয়ে কোথাও কোথাও বিক্ষোভ। এরই মধ্যে অসমের নগাঁওতে ভগবান শিব এবং দেবী পার্বতীর রূপে পথনাটিকা পরিবেশন করা নিয়ে একটি নতুন বিতর্কের সূত্রপাত।

ঘটনায় প্রকাশ, পথনাটিকায় ভগবান শিবের ভূমিকায় অভিনয় করেন এক ব্যক্তি। বিরিঞ্চি বোরা নামে এক ব্যক্তি শিবের বেশে পথনাটিকার মাধ্যমে জ্বালানির ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধির প্রতিবাদ করেছিলেন।

ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে তাঁকে। বিশ্বহিন্দু পরিষদ এবং বজরং দলের অভিযোগের ভিত্তিতে পুলিশ শনিবার তাঁকে গ্রেফতার করে।

তবে জামিনযোগ্য ধারায় গ্রেফতার করা হয়েছিল তাঁকে। পরে তিনি জামিনও পেয়ে যান। নগাঁও সদর থানার ভারপ্রাপ্ত আধিকারিক মনোজ রাজবংশী জানান, এই ঘটনায় জড়িত আরও দু’জনকে গ্রেফতার করবে পুলিশ।

জানা গিয়েছে, শনিবার সন্ধ্যায় এই বিতর্ক শুরু হয় যখন শিব ও পার্বতীর সাজে জ্বালানি, খাদ্যদ্রব্য এবং অন্যান্য জিনিসপত্রের ক্রমবর্ধমান দামের প্রতিবাদে রাস্তায় নেমেছিলেন বিরিঞ্চি এবং তাঁর সঙ্গী। বাইকে চড়ে তাঁরা নগাঁওয়ের কলেজ চকে পৌঁছে যান। গাড়ির জ্বালানি ফুরিয়ে যাওয়া দিয়ে শুরু হয় পথনাটিকা।

শিবের রূপ ধারণকারী বিরিঞ্চি মূল্যস্ফীতি নিয়ে মোদী সরকারকে আক্রমণ করতে শুরু করেন। তাঁর মুখে বেশ কিছু কড়া সংলাপও শোনা যায়। যেমন, ‘‘সাধারণ মানুষের কথা ভাবেন না মোদী। তিনি শুধু পুঁজিবাদীদের স্বার্থ দেখেন।’’

আরও পড়তে পারেন:

শেষমেশ শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধনে আমন্ত্রণ মুখ্যমন্ত্রীকে, বিতর্কের জেরেই সিদ্ধান্ত?

এক সঙ্গে ৭৩ লক্ষেরও বেশি সুবিধাভোগীকে পেনশন, শীঘ্রই কেন্দ্রীয় ব্যবস্থা আনছে ইপিএফও

বিড়লা তারামণ্ডলের সামনে দুর্ঘটনা, বাসের ধাক্কায় জখম ২ পথচারী

বৈঠকে নেই গোয়ার ৩ কংগ্রেস বিধায়ক, বিজেপি-র সঙ্গে যোগাযোগ কয়েক জনের

বাবুল সুপ্রিয়কে বড়ো দায়িত্ব দিল তৃণমূল

আচমকা হাসপাতালে ভর্তি সুজিত বসু, কী এমন হল মন্ত্রীর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন