২০ সেপ্টেম্বর থেকে দশম শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খুলছে অসম

0
বৃহস্পতিবার মন্ত্রীসভার বৈঠক। নিজস্ব ছবি

গুয়াহাটি: আগামী ২০ সেপ্টেম্বর থেকেই দশম শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুলের দরজা খুলে দিচ্ছে অসম সরকার। বৃহস্পতিবার রাজ্য মন্ত্রীসভার বৈঠকে এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার সভাপতিত্বে এ দিনের মন্ত্রীসভার বৈঠকে স্কুল খোলা ছাড়াও আরও বেশ কিছু উল্লেখযোগ্য সিদ্ধান্ত নেওয়া হয়। রাজ্যের মন্ত্রী কেশব মহন্ত এবং পরিমল শুক্লবৈদ্য সংবাদ মাধ্যমের কাছে গৃহীত সিদ্ধান্তগুলি সম্পর্কে বিস্তারিত ভাবে জানান।

রাজ্যের শিক্ষামন্ত্রী ড. রনোজ পেগু জানান, মন্ত্রীসভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী, ২০ সেপ্টেম্বর থেকে দশম শ্রেণির পড়ুয়াদের জন্য স্কুল খুলবে। প্রতিটা শ্রেণিকক্ষে ৩০ জন পড়ুয়াকে নিয়ে ক্লাস হবে। তবে পড়ুয়ার সংখ্যা বাড়লে পরবর্তীতে উপযুক্ত পদক্ষেপ নেওয়া হবে। সে ক্ষেত্রে বিভাগের সংখ্যা বাড়াতে হবে।

করোনা আবহে এর আগেও স্কুল খোলার সিদ্ধান্ত নিয়েছিল অসম সরকার। তবে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের শুরুতেই ফের স্কুল বন্ধ করে দিতে হয়। সংক্রমণের হার তুলনামূলক ভাবে নিয়ন্ত্রণে আসায়। এ বার যাবতীয় কোভিডবিধি মেনে স্কুল খোলার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

বলা হয়েছে, খোলার আগে স্কুল সম্পূর্ণ ভাবে স্যানিটাইজ করতে হবে। প্রাথমিক ভাবে দশম শ্রেণি দিয়ে শুরু করে পরবর্তীতে অন্য ক্লাসের জন্যও চিন্তাভাবনা করা হবে বলে জানান মন্ত্রীরা।

উল্লেখ্য, শেষ ২৪ ঘণ্টায় অসমে নতুন করে কোভিড আক্রান্তের সংখ্যা ৪৪৪। উলটো দিকে সুস্থ হয়েছেন ২৭০ জন, মৃত ৮। এখনও পর্যন্ত চিকিৎসাধীন কোভিডরোগীর সংখ্যা ৫ হাজার ৩৯৬।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

বেহালা জোড়া খুনে নয়া মোড়! উদ্ধার মোবাইল ফোন, বাজেয়াপ্ত ব্যাগ

‘দুয়ারে রেশন’ নিয়ে এ বার হাইকোর্টের ডিভিশন বেঞ্চে একাংশের ডিলার

কংগ্রেসে যোগ দিতে চলেছেন কানহাইয়া কুমার? রাহুল গান্ধীর সঙ্গে সাক্ষাতের পর জল্পনা তুঙ্গে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন