Mamata Banerjee and dwipen Pathak
মমতা বন্দ্যোপাধ্যায় এবং দ্বীপেন পাঠক

ওয়েবডেস্ক: অসমের তৃণমূল রাজ্য সভাপতি দ্বীপেন পাঠক-সহ একাংশের দলীয় নেতা-কর্মী দলত্যাগ করলেন। অসমের খসড়া নাগরিকপঞ্জি প্রকাশের পর তৃণমূলের প্রতিবাদ কর্মসূচি নিয়ে অনীহা ও বিরক্তি প্রকাশ করেই তাঁরা এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন সংবাদ মাধ্যমের কাছে।

২০১১-১৬ পর্যন্ত অসমের হাজো বিধানসভায় তৃণমূল বিধায়ক হিসাবে প্রতিনিধিত্ব করেছেন দ্বীপেনবাবু। তিনি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় অসম থেকে বাঙালিদের তাড়ানোর ব্যাপারে যে মন্তব্য করেছেন, তা কাঙ্খিত নয়। দীর্ঘদিন ধরে বেআইনি অনুপ্রবেশের বিরুদ্ধে লড়াই করছে অসম। কেউ যদি সেই লড়াইকে কালিমালিপ্ত করতে চান…আমি মোটেই তাঁকে সমর্থন করব না”।

তিনি বলেন, “মমতা কেন অসমকে বলির পাঁঠায় পরিণত করতে চাইছেন। নিজের রাজ্যে অস্তিত্ব রক্ষা করার দিকেই তাঁর মন দেওয়া ভালো। আমি নৈতিক দিক থেকে এমন রাজনীতি বা তার নেত্রীকে সমর্থন করতে চাই না”।

দ্বীপেন বলেন, “গত বুধবার তৃণমূলের তরফে আমাকে জানানো হয়, আট সদস্যের একটি প্রতিনিধি দল অসমে আসছেন। কিন্তু এ ব্যাপারে আমার সঙ্গে কোনো রকম আলোচনা করা হয়নি। এমনকী প্রতিনিধি আসার সময় বা স্থান সম্পর্কেও আমাকে কিছু জানানো হয়নি”।

দলীয় নেতৃত্বের প্রতি বিষোদ্গার করে দ্বীপেন বলেন, “অসম যখন বন্যায় ভেসে গিয়েছিল তখন আমি মমতাকে রাজ্যে আসতে বলেছিলাম। তখন কেন আসেননি। তৃণমূলের প্রায় তিন ডজন সাংসদ রয়েছেন। তাঁরা কেন অসমের জন্য সংসদে কোনো দাবি তুললেন না”?

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন