প্রতিনিধিত্বমূলক ছবি।

খবরঅনলাইন ডেস্ক: গত কয়েক বছর ধরে দেশের বেশ কিছু রাজ্যে নিজের প্রভাব বিস্তার করেছে সিপিএম। হিমাচল প্রদেশ, রাজস্থান, মহারাষ্ট্র সিপিএমের বিধায়ক পেয়েছে। এমনকি গত বছর বিহারের বিধানসভা নির্বাচনেও ভালো ফল করে তারা।

রবিবার চার রাজ্য এবং এক কেন্দ্রশাসিত অঞ্চলে বিধানসভা আসনের ফল প্রকাশের পর দেখা গেল যে রাজ্য সিপিএমের আঁতুড়ঘর, সেখানেই মুখ থুবড়ে পড়েছে তারা। আবার একই দিনে কেরলে পর পর দু’বার ক্ষমতায় এসে ইতিহাস সৃষ্টি করেছে সিপিএম নেতৃত্বাধীন বামজোট। তামিলনাড়ুতেও দু’টো আসন জিতেছে তারা।

Loading videos...

এরই মধ্যে অসম থেকেও ভালো খবর পেল সিপিএম। ১৫ বছর পর রাজ্যে খাতা খুলতে পেরেছে তারা। পশ্চিম অসমের বরপেটার অন্তর্গত সরভোগ আসনে বিজেপি প্রার্থী সুভাষচন্দ্র দাসকে ১০ হাজার ২৬২ ভোটে হারিয়ে জয়ী হয়েছেন মনোরঞ্জন তালুকদার।

সরভোগ তথাকথিত লালদুর্গ হিসেবেই পরিচিত। তবে ২০০৬ সালে শেষ বার এখানে জিতেছিল সিপিএম। তার পরের দু’ দফাতেই জয়ী হয় বিজেপি। দশ বছর পর আবার সেই সরভোগে বিধায়ক হচ্ছেন কোনো সিপিএম নেতা।

উল্লেখ্য, কংগ্রেসের নেতৃত্বাধীন বিজেপি বিরোধী মহাজোটের শরিক হয়েছিল সিপিএম, সিপিআই এবং সিপিআইএমএল। তিন দলই একটি করে আসনে লড়েছিল। এ বার সিপিএম জয়ী হলেও, সিপিআই এবং সিপিআইএমএলের ভাঁড়ার শূন্যই থাকল।

আরও পড়তে পারেন Bengal Polls 2021: বিজয়ী তৃণমূল বিধায়কদের সঙ্গে বৈঠকের পর রাজভবনে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.