Rahul-Gandhi3

ওয়েবডেস্ক: মহিলাদের বিরুদ্ধে নির্যাতন এখন রাজনৈতিক এবং জাতীয় সমস্যা। এমনই মন্তব্য করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এই ব্যাপারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধেও তোপ দাগেন রাহুল।

কর্নাটক নির্বাচনের প্রাক্কালে বৃহস্পতিবার  একটি সাংবাদিক সম্মেলনে রাহুল বলেন, “ধর্ষণ এখন দেশের মধ্যে একটি রাজনৈতিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। আমাদের প্রধানমন্ত্রী বুলেট ট্রেন-সহ আরও অনেক বিষয় নিয়ে মন্তব্য করেন কিন্তু এই ধরনের বিষয়ে কিছুই বলতে চান না।”

তবে শুধু নারী নির্যাতন নয়, দলিত নিয়েও প্রধানমন্ত্রীর মনোভাবের সমালোচনা করেন রাহুল। এই মুহূর্তে দলিতদের কাছে টানতে নানা রকম কাজকর্ম করছে বিজেপি। সেই সবের সমালোচনা করে রাহুল বলেন, “দেশের বিভিন্ন প্রান্তে যখন দলিতরা অত্যাচারের শিকার হন তখনও তো প্রধানমন্ত্রী কিছু বলেন না। কংগ্রেস দলিতদের সমস্যার কথা তুলে ধরছে কারণ সেটাই আমাদের কাজ। রোহিত ভেমুলার ব্যাপারে প্রধানমন্ত্রীকে কখনও একটা কথাও বলতে শোনা যায়নি।”

প্রধানমন্ত্রী এখন সবার ওপরেই রেগে রয়েছেন বলে দাবি করেন রাহুল। তিনি বলেন, “মোদী সম্ভবত আমার মধ্যে ভয়ের কিছু দেখতে পান তাই আমার ওপরে সব সময়ে রেগে থাকেন।”

শুধু কর্নাটক নয়, বছরের শেষে মধ্যপ্রদেশ, ছত্তীসগড়, রাজস্থানের নির্বাচনেও বিজেপি হেরে যাবে বলে দাবি করেন রাহুল। কর্নাটকের ভোটের ব্যাপারে রাহুল বলেন, “আমি গত কয়েক মাস ধরে কর্নাটকের বিভিন্ন প্রান্তে গিয়েছি। বিভিন্ন সমস্যার কথা শুনেছি। মানুষের কথা শুনেই আমরা নির্বাচনী ইস্তেহার তৈরি করেছি। অন্য দিকে বিজেপি শুধু ব্যক্তি আক্রমণেই ব্যস্ত।”

কয়লা মাফিয়া জনার্দন রেড্ডির প্রসঙ্গ এনে রাহুল বলেন, দুর্নীতিগ্রস্ত নেতাদের কেন আবার প্রার্থী করা হয়েছে সে ব্যাপারে জবাব দিতে হবে মোদীকে।” গত কয়েক দিন ধরে রাজ্যের বিভিন্ন ধর্মীয় স্থানে ভ্রমণ করছেন রাহুল। সে ব্যাপারে তিনি বলেন, “একটা রাজনৈতিক দলের নেতা হিসেবে আমার কর্তব্য যে ধর্মীয় স্থান থেকে আমায় ডাকা হবে আমি সেখানে যাব। আমি এখানে মন্দির, মসজিদ এবং গির্জায় গিয়েছি।” হিন্দু ধর্মের আসল মানে বিজেপি জানে না বলেও মন্তব্য করেন রাহুল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here