swiss couple

ওয়েবডেস্ক: ফতেপুর সিকরিতে সুইস দম্পতি আক্রান্ত হওয়ার ঘটনায় রিপোর্ট তলব করলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। ঘটনায় চিন্তিত পর্যটনমহল।

বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ বৃহস্পতিবার টুইটারে জানিয়েছেন, গোটা ঘটনার বাপারে রাজ্য সরকারের কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন তিনি। দিল্লির যে হাসপাতালে এই দম্পতির চিকিৎসা চলছে সেখানেও তিনি যাবেন বলে জানিয়েছেন সুষমা।

এ দিকে গোটা ঘটনায় অবাক পর্যটনশিল্পের সঙ্গে জড়িত মানুষজন। পর্যটনশিল্পের সঙ্গে জড়িত এক জন বলেন, “একেই তাজমহলকে নিয়ে বিতর্ক চলছে, তার পাশাপাশি এ রকম ঘটনায় পর্যটকরা আরও ভয় পেয়ে যাবে। আশা করছি রাজ্যের মুখ্যমন্ত্রী যোগীজি এই ব্যাপারে সদর্থক পদক্ষেপ নেবেন।”

উল্লেখ্য, গত রবিবার দুপুরে আক্রান্ত হন এই সুইস দম্পতি। তাদের তাড়া করে বাঁশ এবং লাঠি দিয়ে মারা হয় বলে অভিযোগ। ঘটনার তিন দিন পর বুধবার রাতে এক অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। ফতেপুর সিকরি থানার ইনচার্জ প্রদীপ কুমার বলেন, “প্রাথমিক ভাবে ওই দম্পতি থানায় অভিযোগ দায়ের করতে চাইছিলেন না। পুলিশই নিজের থেকে ওই অভিযোগ দায়ের করেছে।” তাঁর মতে, ঘটনায় যাকে গ্রেফতার করা হয়েছে সে মূল অভিযুক্তের ভাই।

ঘটনায় স্তম্ভিত পুলিশও। তাদের মতে, এই কাণ্ড স্থানীয় দুষ্কৃতীদের কীর্তি। পর্যটকদের কাছে এরা টাকা চায় এবং পর্যটকরা তা দিতে অস্বীকার করলে তাদের হেনস্থা করা হয়। অনেক সময়ে এই হেনস্থা আক্রমণের পর্যায়ে পৌঁছে যায়। প্রদীপ কুমারের মতে, “ঘটনার ব্যাপারে আমরা তথ্য সংগ্রহ করছি। এটা খুবই অস্বাভাবিক একটা ঘটনা।”

আগরায় অবশ্য বিদেশি পর্যটকদের আক্রান্ত হওয়ার ঘটনা নতুন কিছু নয়। ২০১৪ সালে আগরার এক হোটেল ম্যানেজারের হাতে নিগৃহীত হয়েছিলেন এক জার্মান মহিলা। এর আগে ২০০৭-এ গণধর্ষণের শিকার হয়েছিলেন দু’জন জাপানি পর্যটক।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here