শুক্রবার ছেড়ে দেওয়া হবে অভিনন্দনকে, জানালেন পাক প্রধানমন্ত্রী

0
avinandan varthaman
শুক্রবারই দেশে ফিরছেন অভিনন্দন বর্তমান।

ইসলামাবাদ: শান্তির বার্তা দিতে পাকিস্তানে বন্দি বায়ুসেনার পাইলট উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে শুক্রবারই মুক্তি দেওয়া হবে। বৃহস্পতিবার পাকিস্তানের সংসদে এই কথা ঘোষণা করলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

এ দিন ইসলামাবাদের জাতীয় অ্যাসেম্বলিতে বক্তব্য রাখতে গিয়ে ইমরান বলেন, “গতকাল নরেন্দ্র মোদীকে ফোন করে জানাতে চেয়েছিলাম যে আমরা আর সংঘাত বাড়াতে চাই না। তার মানে অবশ্য এই নয় যে আমরা ভয় পেয়েছি।”

Loading videos...

তিনি যোগ করেন, “আমাদের কাছে ভারতীয় পাইলট রয়েছেন। শান্তির বার্তা হিসেবে আমরা তাঁকে কালই ছেড়ে দেব।”

আরও পড়ুন নেতৃত্বে প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর নাতনি, অভিনন্দনকে ফিরিয়ে দেওয়ার দাবি পাকিস্তানেও

উল্লেখ্য, বুধবার পাক যুদ্ধবিমানকে কব্জায় আনতে নিয়ে নিজের মিগ-২১ যুদ্ধবিমানের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন অভিনন্দন বর্তমান। পাক অধিকৃত কাশ্মীরে তিনি পড়লে, সেখানে তাঁকে কব্জা করে পাক সেনা। তবে তিনি যে পাকিস্তানে সুস্থ রয়েছেন, ভিডিও বার্তায় সেই কথা বলেন অভিনন্দন।

এর পর থেকেই বিভিন্ন মহলে অভিনন্দনকে ছাড়ার জন্য তৎপরতা শুরু হয়ে যায়। ভারত জানিয়ে দেয় তাঁকে নিঃশর্তে মুক্তি দিতে হবে। অন্যদিকে ভারতের পাশাপাশি পাকিস্তানি নাগরিকরাও টুইটারে অভিনন্দন্দের মুক্তির দাবি জানান।

এই চাপের মধ্যে এ দিন দুপুরেই পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি জানিয়ে দেন, অভিনন্দন সুস্থ রয়েছেন। এর পরেই অভিনন্দনের মুক্তির কথা ঘোষণা করলেন ইমরান।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন