Jawa Motorcycle

অটোডেস্ক: দীর্ঘ ২২ বছর পর ফের ভারতের বাইক বাজারে ফিরল জবা মোটরবাইক। জবা, জবা ৪২ এবং জবা পিরাক নামের ৩টি মডেল বাজারে ছাড়ল সংস্থা।

জবা

Jawa Motorcycle

পুরনো দিনের স্মৃতি উসকে দিয়ে সেই একই নামে নতুন ৩০০ সিসির বাইক এই জবা। ৩০০ সিসির হলেও এনফিল্ডের ৩৫০ সিসির সঙ্গে সমানে পাল্লা দিতে পারবে বলেই ধারণা। সাত-আটের দশকে রাস্তা-কাঁপানো এই নামের পুরনোর বাইকের অঙ্গে লেগেছে আধুনিকতার প্রলেপ। দাম: ১.৬৪ লক্ষ টাকা (এক্স-শোরুম, দিল্লিতে)।

জবা ৪২

Jawa Motorcycle

জবা ৪২ পাওয়া যাচ্ছে নেবুলা ব্লু, কমেট রেড, স্টারলাইট ব্লু, লুমোস লাইম, গ্যালাক্টিক গ্রিন এবং হ্যালিজ টিল রঙে। অ্যানালগ ফুয়েল ইন্ডিকেটর এবং স্পিডোমিটারের সঙ্গে রয়েছে ডিজিট্যাল ওডোমিটার। পুরো শরীর জুড়েই রয়েছে চরম আধুনিকতার ছোঁয়া। রয়েছে ২৮০ এমএমের ফ্রন্ট ডিস্ক ব্রেক, সঙ্গে এবিএস, পিছনে ১৫৩ এমএমের ড্রাম ব্রেক। দাম: ১.৫৫ লক্ষ টাকা (এক্স-শোরুম, দিল্লিতে)।


আরও পড়ুন: টিভিএস বাজারে ছেড়েছে জুপিটারের বিশেষ সংস্করণ, বিস্তারিত জেনে নিন এক ক্লিকে


জবা পিরাক

Jawa Motorcycle

৩৩৪ সিসির সিঙ্গল সিলিন্ডার নিয়ে এই নতুন মডেল একই গোত্রের যে কোনো ভারী বাইকের সঙ্গেই সমানে ছুটতে পারে বলে দাবি সংস্থার। পিছনে পৃথক সাবফ্রেম এবং সাসপেনশন সেট আপ ভিন্ন মাত্রা যোগ করেছে এই বাইকে। বাড়তি সংযোজন পিছনেও ডিস্ক ব্রেক। আবার লিক্যুইড কুলিং পদ্ধতিও যথেষ্ট আকর্ষক। দাম: ১.৮৯ লক্ষ টাকা (এক্স-শোরুম, দিল্লিতে)।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here