আপের সঙ্গে জোটের বল এখন রাহুল গান্ধীর কোর্টে

0
rahul gandhi arvind kejriwal
জলাঞ্জলিতে জোট।

নয়াদিল্লি: আপের সঙ্গে জোটের ব্যাপারে কংগ্রেস ঐক্যমত্যে না আসায় সিদ্ধান্ত নেওয়ার ভার সভাপতি রাহুল গান্ধীর কাঁধেই চাপল। কংগ্রেস এবং আপের মধ্যে জোট নিয়ে সোমবারও এক প্রস্থ আলোচনা হয় কংগ্রেসের মধ্যে। কিন্তু সেই আলোচনাতেও কোনো সমাধানসূত্র বেরোয়নি।

উল্লেখ্য, আপ এবং কংগ্রেস, দু’পক্ষই জোটের জল্পনা উড়িয়ে দিলেও শেষ একটা আশা এখনও রয়ে গিয়েছে। এই ব্যাপারে মধ্যস্থতা করছেন এনসিপি প্রধান শরদ পওয়ার। কংগ্রেস সূত্রে খবর, দলের প্রবীণ নেতৃত্ব এখনও জোটের ব্যাপারে আশা ছাড়ছেন না। এই ব্যাপারে একদিকে আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল এবং অন্যদিকে দিল্লির কংগ্রেস নেতৃত্বের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।

আরও পড়ুন সুপ্রিম কোর্টের নির্দেশে ভোটের আগে বিপদে মুলায়ম-অখিলেশ

উল্লেখ্য, আপের সঙ্গে জোটের ব্যাপারে কেন্দ্রীয় নেতৃত্ব নমনীয় হলেও, দিল্লি নেতৃত্ব নিজেদের সিদ্ধান্ত অনড়। আপের সঙ্গে কোনো ভাবেই জোট চান না তাঁরা। তাঁদের যুক্তি লোকসভা ভোটের ফলাফলের থেকে বেশি গুরুত্বপূর্ণ সামনের বছর দিল্লি বিধানসভার নির্বাচন। তার আগে দিল্লিতে কংগ্রেসকে বাঁচাতেই জোটের বিরুদ্ধে অবস্থান করছেন তাঁরা।

দিল্লি কংগ্রেসের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পিসি চাকো অবশ্য বলেছেন, “আপের সঙ্গে জোটের ব্যাপারে দিল্লি কংগ্রেসের নেতাদের সঙ্গে যোগাযোগ রাখছি। কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকেই সিদ্ধান্ত হয়েছে, বিজেপিকে হারানোর জন্য সমমনভাবাপন্ন দলের সঙ্গে জোট করতে হবে। আমি আশা করব এই ওয়ার্কিং কমিটির এই সিদ্ধান্তকে মেনে চলুক দিল্লি কংগ্রেস। তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন কংগ্রেস সভাপতি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.