Bank Statement
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: স্বামীর অনুমতি না নিয়েই স্ত্রীর হাতে তিন বছরের অ্যাকাউন্ট স্টেটমেন্ট তুলে দিয়েছিল ব্যাঙ্ক। সেই মামলা যায় ক্রেতা সুরক্ষা আদালতে। আদালতের রায়ে ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ককে ১০ হাজার টাকার জরিমানা করল অহমেদাবাদ ডিস্ট্রিক্ট কনজিউমার ডিসপুট রিড্রেসাল ফোরাম।

ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্কের সর্দারনগর-হানসল শাখার গ্রাহক দীনেশ পামনানি। তিনি ফোরামের কাছে অভিযোগ জানিয়েছিলেন, তাঁর অনুমতি না নিয়েই তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিগত তিন বছরের স্টেটমেন্ট তাঁরই স্ত্রীর হাতে তুলে দিয়েছে ব্যাঙ্ক। আবেদন পর্যবেক্ষণের পর ফোরাম দীনেশের অ্যাকাউন্টে ১০ হাজার টাকা জমা করার নির্দেশ দেয় ওই শাখাকে।

পামনানি দাবি করেছেন, তাঁর স্ত্রীর সঙ্গে বৈবাহিক সম্পর্ক নিয়ে আদালতে মামলা চলছে। সেই মামলায় নিজের মত শক্তিশালী করতে স্ত্রী গোপনে ব্যাঙ্কের সঙ্গে যোগসাজশের মাধ্যমে ওই অ্যাকাউন্ট স্টেটমেন্ট তুলে আদালতে জমা করেছেন। গ্রাহকের বিনা অনুমতিতে তাঁর অ্যাকাউন্ট স্টেটমেন্ট তৃতীয় পক্ষের হাতে তুলে দেওয়ায় হতাশ হয়ে গিয়েছেন দীনেশ।

জানা গিয়েছে, গত বছর দীনেশ আচমকা একটি মোবাইল মেসেজ পান ব্যাঙ্কের তরফে। যেখানে বলা হয়, তাঁর অ্যাকাউন্ট থেকে ১০৩ টাকা কেটে নেওয়া হয়েছে চার্জ হিসাবে। তাঁর দাবি, স্ত্রী হরষিকা অ্যাকাউন্ট স্টেটমেন্টের আবেদন জানানোর ফলেই ওই টাকা কাটা হয়েছে। এর পরই পুরো ব্যাপারটা স্পষ্ট হয়ে যায়।

আরও পড়ুন: ভারতের সব থেকে ধনী ৫ ভিখারি, এঁদের কাউকে রাস্তায় দেখেছেন কখনো?

অবশ্য ব্যাঙ্ক এ ব্যাপারে কোনো যুক্তিযুক্ত তথ্য হাজির করতে পারেনি। তারা বলেছে, হরষিকাকে অ্যাকাউন্ট হোল্ডারের প্রতিনিধি ধরে নিয়েই সংশ্লিষ্ট কর্মী এ কাজ করতে পারেন। কিন্তু ব্যাঙ্ক পরিষেবা আইনে এটি একটি নিয়মবিরুদ্ধ কাজ বলেই গণ্য হয়ে থাকে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here