Central Bank of India

ওয়েবডেস্ক: কৃষিঋণ অনুমোদনের বিনিময়ে কৃষকের স্ত্রীর যৌনসঙ্গ প্রার্থনার চাঞ্চল্যকর অভিযোগ উঠল রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ম্যানেজারের বিরুদ্ধে। এই ঘটনায় অভিযুক্ত ওই ব্যাঙ্কের এক পিয়ন। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের বুলদানা জেলার দাদলায়। পুলিশের কাছে অভিযোগ দায়ের করার পরই দুই অভিযুক্তই পলাতক। পুলিশ জানিয়েছে, তাঁদের খোঁজ চলছে।

অভিযোগ, সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়ার দাতালা শাখার ম্যানেজার রাজেশ হিবাসের কাছে কৃষি‌ঋণের আবেদন নিয়ে হাজির হন এক কৃষক। ঋণ অনুমোদনের প্রস্তুতিপর্বেই তাঁর স্ত্রীর যোগাযোগ নম্বর চেয়ে নেন ম্যানেজার। এর পর ঋণ অনুমোদন করতে হলে তাঁকে যৌনসঙ্গ দিতে হবে দাবি করে কৃষকের স্ত্রীকে ফোন প্রস্তাব দেন তিনি। পাশাপাশি অশ্লীল ভাষায় কথাও বলেন। এ মাসের ১৮ তারিখে ওই ঘটনাটি ঘটেছিল বলে দাবি করেন কৃষক দম্পতি।

এখানেই শেষ নয়, এর পর রাজেশ তাঁর পিয়ন চহ্ব্যণকে ওই কৃষকের বাড়িতে পাঠান। তাঁর স্ত্রীকে সরাসরি ওই পিয়ন বলেন, তিনি ম্যানেজারের প্রস্তাবে রাজি আছেন কি না? যদি রাজি থাকেন তা হলে যেন ম্যানেজারের ফোনে সে কথা জানিয়ে দেওয়া হয়। প্রস্তাবে রাজি না হলে ঋণ যে মিলবে না, সে ব্যাপারেও খোলসা করে জানিয়ে দেওয়া হয় বলে দাবি করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, রাজেশ এবং চহ্ব্যণের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। জেলা পুলিশ সুপার জানিয়েছেন, “আগামী সোমবার ব্যাঙ্ক খুললে ওই কৃষকের আবেদন সংক্রান্ত সমস্ত নথি আমরা পরীক্ষা করে দেখব”।

ছবি প্রতীকী

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here