abhishek banerjee and amit shah

কলকাতা: ব্যাঙ্কশাল কোর্টে বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহের বিরুদ্ধে মামলা দায়ের করলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেকের আইনজীবী সঞ্জয় বসু জানিয়েছেন, আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে হাজিরা দিতে অমিতের উদ্দেশে সমন পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ১১ আগস্ট কলকাতার মেয়ো রোডের সভায় অমিতের বক্তব্য শোনার পর ক্ষমাপ্রার্থনা দাবি করেছিল তৃণমূল কংগ্রেস। সংসদে দলের পরিষদীয় নেতা ডেরেক ও ব্রায়ান জানিয়েছিলেন, আগামী ৭২ ঘণ্টার মধ্যে অমিতকে ক্ষমা চাইতে হবে। নচেত তাঁর বিরুদ্ধে আদালতে যাবে দল।

তৃণমূলের দাবি ছিল, সভামঞ্চে দাঁড়িয়ে বাংলাকে অপমান-অশ্রদ্ধা প্রদর্শন করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ডেরেক বলেছিলেন, “বাংলার ঐতিহ্য এবং সংস্কৃতি সম্পর্কে অমিতের কোনো ধারণা নেই। যে কারণে তিনি বাংলার ঐতিহ্য-সংস্কৃতিকে অপমান করেছেন। মিথ্যা কথা বলেছেন। আমরা তাঁর ক্ষমাপ্রার্থনার জন্য আগামী ৭২ ঘণ্টা সময় দিচ্ছি। ক্ষমা না চাইলে আমরা তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেব”।

জানা যায়, অমিত ওই সভায় দাবি করেছিলেন, মোদী সরকার চতুর্দশ অর্থ কমিশনের আওতায় বাংলার উন্নয়নে যে টাকা বরাদ্দ করেছিল তা বাংলার উন্নয়নের কাজে লাগানো হয়নি। সব টাকা সিন্ডিকেট আর ভাইপো ভেট চড়িয়ে দিয়েছে।


আরও পড়ুন: ফতুর হওয়ার এই তো সুবর্ণ সুযোগ!

গত মঙ্গলবার মেয়ো রোডেই তৃণমূল কংগ্রেসের ছাত্র পরিষদের সভামঞ্চ থেকে অমিতের অভিযোগের জবাব দেন অভিষেক। তার পরের দিনই ব্যাঙ্কশাল কোর্টে মামলা দায়েরের পর অমিত শাহের বিরুদ্ধে সমন জারি করা হল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন