ওয়েবডেস্ক: সব কটি বুথ ফেরত সমীক্ষাই জানিয়েছে গুজরাত বিধান সভা নির্বাচনে একক সংখ্যা গরিষ্ঠতা পেতে চলেছে বিজেপি। সেক্ষেত্রে ভারতের পশ্চিম প্রান্তের রাজ্যটিতে ২২ বছর ক্ষমতায় থাকার পর ফের ক্ষমতায় আসতে চলেছে কেন্দ্রের শাসক দল। এর মধ্যেই চমকপ্রদ মন্তব্য করে প্রচারের কেন্দ্রে চলে এলেন বিজেপির রাজ্যসভার সাংসদ সঞ্জয় কাকাদে।

শনিবার কাকাদে বলেন, গুজরাত নির্বাচনের ফলে ক্ষমতা থেকে বেশ খানিকটা দূরেই শেষ করবে বিজেপি। তাঁদের পক্ষ ক্ষমতায় আসা সম্ভব নয়। অন্যদিকে কংগ্রেস সংখ্যা গরিষ্ঠতার খুব কাছাকাছি যাবে। যদিও কাকাদে সঙ্গে বলে রেখেছেন, যদি শেষ পর্যন্ত বিজেপি ক্ষমতায় আসে, তাহলে সেটা সম্ভব হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্যই।

কিন্তু কী করে এমন কথা বলছেন বিজেপি সাংসদ?

কাকাদের বক্তব্য, তিনি গুজরাতে ৬ সদস্যের একটি সমীক্ষক দল পাঠিয়েছিলেন। সেই সমীক্ষক দল গ্রামীণ মানুষদের সঙ্গে কথা বলে এই সিদ্ধান্তে পৌঁছেছে। সাংসদের কথায়, শেষ দফার ভোটের প্রচারে বিজেপির কোনো নেতা রাজ্যের উন্নয়ন নিয়ে কোনো কথা বলেননি। এর থেকেই বোঝা যায়, রাজ্যের উন্নয়ন নিয়ে ভোটারদের ক্ষোভ রয়েছে। তাছাড়া রাজ্যে রয়েছে ব্যাপক সরকার-বিরোধী হাওয়া। ওই সমীক্ষার রিপোর্ট অনুযায়ীই তিনি এই মন্তব্য করছেন বলে জানিয়েছেন সাংসদ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here