খবরঅনলাইন ডেস্ক: মন্ত্রীসভায় ঠাঁই হয়েছে এক-তৃতীয়াংশ নতুন মুখের। বাকি দুই-তৃতীয়াংশ পুরোনো মুখ। সোমবার বেলা পৌনে এগারোটায় শপথ নেবে রাজ্যের নতুন মন্ত্রীসভা। রাজভবনে অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে তাঁদের শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল জগদীপ ধনখর।

গত বুধবার মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় বার শপথ নিয়েছেন মমতা। এর পর শুক্রবার এবং শনিবার বিধানসভায় নতুন বিধায়কদের শপথগ্রহণ হয়। হয়ে গিয়েছে স্পিকার নির্বাচনও। এ বার শপথের পালা রাজ্যের নতুন মন্ত্রীদের।

Loading videos...

রবিবার বিকেলে ৪৩ জন মন্ত্রীর তালিকা রাজভবনে জমা দিয়ে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর মধ্যে পূর্ণমন্ত্রী ২৪ জন। বাকি ১৯ জন প্রতিমন্ত্রীর মধ্যে ১০ জন পাচ্ছেন স্বাধীন দফতর। রবিবার যে তালিকা পাঠানো হয়েছে তাতে পুরোনো মন্ত্রীরা অনেকেই থাকছেন। সেই সঙ্গে এ বার ১৭ জন নতুন মুখ দেখা যাবে।

অন্য দিকে নির্বাচনে প্রার্থী না হলেও মন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্র। তবে চমকপ্রদ ভাবে এই মন্ত্রীতালিকা থেকে বাদ পড়েছেন কামারহাটির বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী মদন মিত্র। বাদ পড়েছেন গত মন্ত্রিসভার দুই সদস্য তাপস রায় ও নির্মল মাজি।

অন্য দিকে মন্ত্রীসভায় নতুন মুখ হচ্ছেন বঙ্কিম হাজরা, রথীন ঘোষ, পুলক রায়, বিপ্লব মিত্র, হুমায়ুন কবীর, অখিল গিরি, রত্না দে নাগ, বুলুচিকি বরাইক, দিলীপ মণ্ডল, আক্রুজ্জমান, শিউলি সাহা, শ্রীকান্ত মাহাত, বীরবাহা হাঁসদা, জ্যোৎস্না মান্ডি, পরেশ অধিকারী, মনোজ তিওয়ারি।

রুপোলি জগতের কেউ মন্ত্রী না হলেও মন্ত্রিত্ব পাচ্ছেন প্রাক্তন ক্রিকেটার তথা হাওড়ার শিবপুরের বিধায়ক মনোজ তিওয়ারি। মন্ত্রীসভার শপথের পরেই দফতর বণ্টন করবেন মুখ্যমন্ত্রী।

আরও পড়তে পারেন নারদ কাণ্ডে ফিরহাদ, সুব্রত, মদন ও শোভনের বিরুদ্ধে সিবিআইকে মামলা করার অনুমতি দিলেন রাজ্যপাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.