Mamata

কলকাতা: মাদার টেরেজা প্রতিষ্ঠিত মিশনারিজ অব চ্যারিটির রাঁচির শাখা থেকে শিশু বিক্রির অভিযোগ প্রসঙ্গে এ বার মুখ খুললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি টুইটারে লিখেছেন, “মাদার টেরেজা নিজে মিশনারিজ অব চ্যারিটি প্রতিষ্ঠা করেছিলেন। বিজেপি সেই সংগঠনের বদনাম করতে উদ্যত হয়েছে। কাউকেই রেয়াত করছে না বিজেপি। দু’জন সিস্টারকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনা অত্যন্ত নিন্দনীয়। দরিদ্র মানুষের জন্য কাজ করে চলেছে ওই স্বেচ্ছাসেবী সংগঠন”।

ওই টুইটের পর উত্তরবঙ্গে চা শ্রমিকদের সঙ্গে বৈঠকেও সাংবাদিকদের সামনে তিনি বলেন, “ওই ঘটনা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। মাদারকে সবাই চেনেন। তাঁর কাজও দেখেছেন। কিন্তু ওই প্রতিষ্ঠানের বদনাম করার জন্যই রাজনৈতিক স্বার্থসিদ্ধিতে ওই রাজনৈতিক দল এ সব করছে। এর আগেও এ ধরনের কাজ ওরা করেছে”।

উল্লেখ্য, ইতিমধ্যেই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী রাঁচির ওই হোম থেকে শিশু বিক্রির ঘটনার তদন্তের দায়িত্ব দিয়েছেন রাজ্যের শিশু সুরক্ষা কমিশনকে। পুলিশ গত বুধবার আরও এক শিশুকে উদ্ধার করেছে। এই পর্যন্ত মোট তিনটি শিশুর হদিশ মিলল, যাদের বিক্রি হয়েছিল বলে অভিযোগ। রাঁচি পুলিশের তরফে জানানো হয়েছে, চারটি শিশু চুরি যাওয়ার অভিযোগ জমা পড়েছিল। তার মধ্যে তিনজনকে উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় জড়িত সন্দেহে আরও এক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here