বাংলার দায়িত্ব নিয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস

0

নয়াদিল্লি: পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে দায়িত্বগ্রহণের পর শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)-র সঙ্গে দেখা করলেন সিভি আনন্দ বোস (CV Ananda Bose)। প্রধানমন্ত্রীর বাসভবনে বেশ কিছু ক্ষণ কথা হয় তাঁদের।

পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে বৃহস্পতিবার শপথগ্রহণ করেন বাংলার নবনিযুক্ত রাজ্যপাল। ওই দিনই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও বৈঠক হয়েছে তাঁর। এ দিন বৈঠক সারলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে।

বর্তমানে উপরাষ্ট্রপতি এবং বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনকরের উত্তরসূরি হিসবে সিভি আনন্দ বোসকে পাঠানোর সিদ্ধান্তের ক্ষেত্রেও নির্দিষ্ট রণকৌশল রয়েছে বলেই মত জাতীয় রাজনীতির কারবারিদের একাংশের। ধনকরের সময় রাজভবনের সঙ্গে নবান্নের সংঘাত চরমে গিয়ে পৌঁছেছিল। তবে শপথ নেওয়ার আগে একান্ত সাক্ষাৎকারে সিভি আনন্দ বোস বলেছিলেন, “আমি কোনো সংঘাত চাই না। রাজনৈতিক নেত্রী মমতা নন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কাজ করব। মনে হয় না কোনো সংঘাত হবে”।

খবর অনলাইন-এ পড়ুন:

নতুন রাজ্যপাল পেল পশ্চিমবঙ্গ, কে এই সিভি আনন্দ বোস

নিয়ম অনুযায়ী, কোনো রাজ্যের রাজ্যপালই যখন দায়িত্বগ্রহণ করেন, তখন তিনি প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে যান। এই সৌজন্য সাক্ষাতের ব্যতিক্রম করলেন না রাজ্যের নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোসও। জানা গিয়েছে, এ দিনই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও দেখা করতে পারেন তিনি। তবে প্রধানমন্ত্রী ও বাংলার নতুন রাজ্যপালের মধ্যে কী আলোচনা হয়েছে, তা এখনও জানা যায়নি।

আরও পড়ুন: একগুচ্ছ দাবি সামনে রেখে একাধিক কর্মসূচি সংযুক্ত কিসান মোর্চার

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন