অনুব্রত মণ্ডল। প্রতীকী ছবি: টেলিগ্রাফ ইন্ডিয়া থেকে

কলকাতা: জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো সত্ত্বেও সোমবার সিবিআইয়ের সামনে যাননি। এসএসকেএম হাসপাতালে ‘ডাক্তার দেখিয়ে’ ফিরে গিয়েছেন বোলপুরে। গোরু পাচার মামলায় সেই অনুব্রত মণ্ডলকে আজ, বুধবার ফের তলব করেছে সিবিআই। সেই সঙ্গে ইঙ্গিত, এ বারও বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা হাজির না হলে, কড়া আইনি পদক্ষেপের পথে হাঁটতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

সিবিআই সূত্রের দাবি, মঙ্গলবার সকালে ই-মেল করে বুধবার বেলা ১১টা নাগাদ কলকাতার নিজাম প্যালেসে হাজির হওয়ার জন্য নোটিস পাঠানো হয়েছে অনুব্রতকে। তাঁর বোলপুরের বাড়িতেও নোটিসের প্রতিলিপি পৌঁছে দেওয়া হয়েছে। এর পরেও আজ, বুধবার তিনি হাজির না হলে, কড়া আইনি পদক্ষেপ করা হবে বলে ওই সূত্রের দাবি।

তবে সিবিআই এমন ‘হুঁশিয়ারি’ দেওয়ার পরেও অনুব্রত শেষমেশ জিজ্ঞাসাবাদের জন্য হাজির হবেন কি না, তা মঙ্গলবার রাত পর্যন্ত তাঁর তরফে নিশ্চিত ভাবে জানানো হয়নি। এ দিন তাঁর এক আইনজীবী আসেন এবং বাড়ির পিছনের দরজা দিয়ে অনুব্রতের বাড়িতে ঢোকেন। আলোচনা শেষে বেরিয়ে যান ওই আইনজীবী। তার কিছুক্ষণ আগেই সিবিআইয়ের এক প্রতিনিধি অনুব্রত ওরফে কেষ্টর বাড়িতে নোটিসের প্রতিলিপি পৌঁছে দিয়েছিলেন।

সোমবারই অনুব্রতকে তলব করা হয়েছিল। তিনি রবিবার কলকাতায় এলেও সোমবার তদন্তকারীদের মুখোমুখি না হয়ে এসএসকেএম হাসপাতালে শারীরিক পরীক্ষার জন্য গিয়েছিলেন। এসএসকেএম হাসপাতালে সাত বিশেষজ্ঞ চিকিৎসকের টিম অনুব্রতের স্বাস্থ্য পরীক্ষা করে জানিয়ে দেয় যে, কয়েকটি বয়সজনিত ‘ক্রনিক’ অসুখ রয়েছে। কিন্তু তা নিয়মিত ওষুধ খেলে নিয়ন্ত্রণে থাকবে। হাসপাতালে ভরতি হওয়ার প্রয়োজন নেই।

এর পরেই অনুব্রত তাঁর চিনার পার্কের ফ্ল্যাটে ফিরে আসেন। সেখানে মিনিট দশেক থাকার পরেই বোলপুরের উদ্দেশে রওনা হয়ে যান। এর পরে ফের তাঁকে তলবের জন্য ডেকেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। প্রসঙ্গত উল্লেখ্য, স্কুলে নিয়োগ-দুর্নীতির পাশাপাশি কয়লা এবং গোরু পাচার মামলার তদন্ত এ বার গতি পেতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্ট মহলের অনেকে।

আরও পড়তে পারেন: 

সামরিক মহড়ার আড়ালে হামলার প্রস্তুতি নিচ্ছে চিন, দাবি তাইওয়ানের বিদেশমন্ত্রীর

বুধবার বিকেল ৪টেয় নীতীশের শপথগ্রহণ, কোন পদে তেজস্বী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবন চত্বরে কালো চিল, সতর্ক নিরাপত্তা এজেন্সি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন