onion

ওয়েবডেস্ক: জনরোষে পড়ার আশঙ্কায় রাজ্য সমবায় সংস্থার কর্মীরা জনগণের ক্ষোভ থেকে রক্ষা পেতে হেলমেট পরা অবস্থায় পেঁয়াজ বিক্রি করছেন। এমনই দৃশ্য দেখা গিয়েছে বিহারে।

বিহারে পরিস্থিতি এমনই যে পেঁয়াজের দাম বাজারে ৮০-১০০ টাকায় বিক্রি হচ্ছে, তখন রাজ্য সমবায় বিপণন ইউনিয়ন লিমিটেড প্রতি কেজি পেঁয়াজ ৩৫ টাকায় বিক্রি করছে।

পেঁয়াজ কেনার জন্য ভ্রাম্যমাণ আউটলেটগুলির বাইরে কিছু লোক ভোর ৪টে থেকে কাতারে কাতারে লাইনে দাঁড়িয়ে থাকছেন।

সংবাদ সংস্থা এএনআইয়ের কাছে শীলাদেবী নামে এক মহিলা জানিয়েছেন, “আমি এখানে ভোর ৪টে থেকে এসেছি। বাজারে পেঁয়াজ প্রতি কেজি ৮০-১০০ টাকায় বিক্রি হচ্ছে এবং এই আউটলেটগুলিতে সেই পেঁয়াজ কেজি প্রতি ৩৫ টাকায় বিক্রি হচ্ছে”।

সমবায় সংস্থার কর্মীরা জানিয়েছেন, তাঁরা ভয়ের মধ্যে রয়েছেন। কারণ সীমিত পরিমাণ পেঁয়াজ বিক্রি শেষ হয়ে গেলে তাঁরা জনরোষের শিকার হতে পারেন। একই সঙ্গে রয়েছে পুলিশি সুরক্ষার অভাব। যে কারণে কর্মীরা নিজেদের সুরক্ষার জন্য হেলমেট পরছেন।

রোহিত কুমার নামে এক কর্মচারী এএনআইকে বলেছেন, “আমরা হেলমেট পরেছি কারণ আমরা আমাদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। গতকাল কিছু মানুষ আরায় পাথর ছুড়তে শুরু করেছিল এবং অনেক লোক আহত হয়েছিল। প্রশাসন সুরক্ষার ব্যবস্থা করেনি”।

অন্য এক কর্মচারী মনীশ বলেন, “আপনি মানুষের সংখ্যা দেখছেন। আমাদের গাড়িগুলি প্রতিটি কলোনিতে পেঁয়াজ বিক্রি করতে যাচ্ছে। তবে, আমাদের জীবন ঝুঁকির মধ্যে রয়েছে”।

প্রসঙ্গত, দেশের অনেক জায়গায় অতিরিক্ত বৃষ্টিপাত এবং বন্যার মতো পরিস্থিতি দেশের পেঁয়াজের দামকে প্রভাবিত করেছে। এর আগে দেশীয় বাজারে দাম কমিয়ে আনার জন্য সরকার পেঁয়াজ রফতানিতে নিষেধাজ্ঞা জারি করেছিল কেন্দ্র।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন