খবরঅনলাইন ডেস্ক: বিহারে (Bihar) বন্যা পরিস্থিতির উন্নতির কোনো লক্ষ্মণ নেই, বরং দিনের পর দিন তার আরও অবনতি হচ্ছে। রবিবার রাজ্যের নতুন নতুন জায়গায় বন্যার জল ঢুকেছে। সব মিলিয়ে রাজ্যের ১৪টি বন্যা-কবলিত জেলায় এখনও পর্যন্ত দুর্গত ৫৪ লক্ষ।

রাজ্যের বিপর্যয় মোকাবিলা দফতর বলছে এখনও পর্যন্ত বন্যায় দুর্গত হয়েছেন ৫৩ লক্ষ ৬৭ হাজার ১৮২ জন। তবে স্বস্তির খবর যে মৃত্যুর সংখ্যা বেশি বাড়েনি। রবিবার বন্যায় নতুন করে কারও মৃত্যু হয়নি। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে প্রাণ হারিয়েছেন ১৩ জন।

শনিবার থেকে রবিবার, মাত্র ২৪ ঘণ্টায় দুর্গত মানুষের সংখ্যা ৪ লক্ষ ৬২ হাজার বেড়েছে। যদিও বন্যাকবলিত জেলার সংখ্যা ১৪ রয়েছে। রাজ্যের ১,০৫৯টি গ্রাম পঞ্চায়েত বন্যার কবলে। শনিবার সংখ্যাটা ছিল ১,০৪৩।

সব থেকে খারাপ অবস্থা মুজফ্‌ফরপুর জেলার। সেখানে বন্যায় দুর্গত ১৬ লক্ষ ৮৯ হাজার। এর পরেই রয়েছে দ্বারভাঙা। ওই জেলায় দুর্গত ১২ লক্ষ ৪০ হাজার। অর্থাৎ দুর্গতদের অর্ধেকেরও বেশি মানুষ থাকেন এই দুই জেলায়।

রাজ্যে উদ্ধারকাজ চালানোর জন্য এনডিআরএফের ২০টি এবং এসডিআরএফের ১১টি দল মোতায়েন করা হয়েছে। এখনও পর্যন্ত ৪ লক্ষ মানুষকে নিরাপদে উদ্ধার করে ত্রাণশিবিরে পাঠানো হয়েছে।

এখনও বিপদসীমার ওপর দিয়ে বইছে বাঘমতী, বুড়ি গন্ডক, কমলাবালন, আধওয়ারা, খিরোই, মহানন্দা এবং ঘাগরা।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন