আচমকা ইস্তফা দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব

0

আগরতলা: রাজ্যপালের কাছে পাঠানো এক লাইনের চিঠিতেই ইস্তফা দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। শনিবার আচমকা এই ইস্তফায় জোর জল্পনা রাজনৈতিক মহলে।

২০১৮ সালের ৯ মার্চ ত্রিপুরার মুখ্যমন্ত্রীপদে শপথ নেন বিপ্লব। এ দিন ইস্তফা দেওয়া নিয়ে তিনি বলেন, “এত দিন আমাকে যে সব দায়িত্ব দেওয়া হয়েছিল, তা পালন করেছি। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে এই দায়িত্ব দিয়েছিলেন। আগামী ২০২৩ সালে রাজ্যের বিধানসভা ভোট। তবে আগে সংগঠন শক্তিশালী করতে হবে। সংগঠন থাকলে, তবেই সরকার থাকবে। লম্বা সময়ের জন্য সরকার টিকিয়ে রাখতে আমাকে যে কাজ দেওয়া হবে, তা চালিয়ে যাব। প্রত্যেক কাজের একটা সময়সীমা থাকে। আমাদের যেখানেই দায়িত্ব দেওয়া হোক, তা পালন করব। আমি মুখ্যমন্ত্রী থাকলাম কি না, সেটা বড়ো বিষয় নয়”।

রাজ্যপালের কাছে পাঠানো ইস্তফাপত্রে বিপ্লব লিখেছেন, “আমি আপনার কাছে ইস্তফাপত্র পাঠালাম এবং সেটা যেন আজ থেকেই কার্যকর করা হয়”।

রাজনৈতিক মহলে জল্পনা, দুর্বল সংগঠনকে চাঙ্গা করতেই বিধানসভা ভোটের বছরখানেক আগে বিপ্লবকে সরিয়ে দিল বিজেপি। এমনকী মুখ্যমন্ত্রীর কথাতেও ইঙ্গিত মিলেছে, দলীয় সিদ্ধান্তেই তিনি ইস্তফা দিলেন, এর সঙ্গে তাঁর ব্যক্তিগত সিদ্ধান্তের সম্পর্ক নেই। বিশেষ করে এই মত আরও জোরালো হয়েছে আগের দিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বিপ্লবের বৈঠককে কেন্দ্র করে।

দলীয় সূত্রে খবর, বিপ্লবের ইস্তফার পর বিজেপি বিধায়কদের বৈঠকে রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী নির্বাচন করা হবে। কেন্দ্রীয় মন্ত্রী ভূপেন্দর যাদব এবং বিজেপির সাধারণ সম্পাদক বিনোদ তাওদেকে বিধায়কদের বৈঠকের পর্যবেক্ষক করা হয়েছে।

আরও পড়তে পারেন: 

ভয়ংকর পরিস্থিতিতে লড়াই আরও তীব্র করতে হবে, বার্তা বুদ্ধদেব ভট্টাচার্যের

ইলন মাস্ক চুক্তি স্থগিত করতেই নীরবতা ভাঙলেন পরাগ আগরওয়াল, টুইটারের মালিকানা হস্তান্তর ভেস্তে যাবে না তো?

সম্পত্তির লোভে সুপারি কিলার দিয়ে দাদাকে খুন, ভাই-সহ ধৃত ২ শ্রীরামপুরে

দিল্লিতে বিধ্বংসী আগুনে মৃত অন্তত ২৭, ঘটনাস্থল পরিদর্শনে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

আটার দামে রেকর্ড, নিয়ন্ত্রণে বড়োসড়ো পদক্ষেপ কেন্দ্রের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন