বাবা নেই! উপনির্বাচনে উৎপল পর্রীকরকে টিকিট দিল না বিজেপি

utpal parrikar
উৎপল পর্রীকর। ফাইল ছবি

ওয়েবডেস্ক:  গোয়ার মুখ্যমন্ত্রীপদে থাকাকালীনই প্রয়াত হয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মনোহর পর্রীকর। ফলে তাঁর কেন্দ্র পানাজিতে বিধানসভা উপনির্বাচন হতে চলেছে। মনোহরের ছেলে উৎপল আশা করেছিলেন, বাবার অবর্তমানে পানাজির উপনির্বাচনে তাঁকেই হয়তো প্রার্থী করবে দল। কিন্তু তাঁর আশায় জল ঢেলে ওই কেন্দ্রের জন্য প্রাক্তন বিধায়ক সিদ্ধার্থ কুনকালিয়েঙ্করের নাম ঘোষণা করে দিল বিজেপি।

পানাজির উপনির্বাচনে আগেই প্রার্থী ঘোষণা করেছে জাতীয় কংগ্রেস। ওই কেন্দ্রে হাত প্রতীকে লড়ছেন আতানাসিও মনসেরেত্তে। এমনকী আপ প্রার্থী বাল্মিকী নায়েক প্রতিদ্বন্দ্বিতা করছেন ওই কেন্দ্র থেকে।

রবিবার বিজেপি জানায়, পানাজি থেকে পদ্ম-প্রতীকে লড়বেন সিদ্ধার্থ। তিনি ওই কেন্দ্রের দু’বারের প্রাক্তন বিধায়ক। মনোহরের ঘনিষ্ঠ হিসাবে পরিচিত এই বিজেপি নেতা ২০০৫ সালের নির্বাচনে প্রথমবার বিধায়ক নির্বাচিত হন। সে বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারে গুরুত্বপূর্ণপদে মনোহরকে উড়িয়ে নিয়ে গেলে পানাজি থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। এরপর ২০১৭ সালের নির্বাচনেও পানাজি থেকে বিধায়ক নির্বাচিত হন তিনি। কিন্তু ফের কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে মনোহর গোয়ার মুখ্যমন্ত্রীর দায়িত্ব নিলে ইস্তফা দেন সিদ্ধার্থ।

যদিও বাবার মৃত্যুর পর উৎপলকেই ওই কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী করা হতে পারে বলে জল্পনা ছড়ায়। কিন্তু আগামী ১৯ মে ভোট হতে চলা পানাজিতে শেষমেশ সিদ্ধার্থকেই প্রার্থী করল বিজেপি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.