ওয়েবডেস্ক: বিজেপির দু’বারের প্রাক্তন সাংসদ উদয় সিং দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন। ক্ষমতা ধরে রাখার স্বার্থে বিজেপি নীতিশ কুমারের জেডি (ইউ)-র কাছে আত্মসমর্পণ করেছে বলে অভিযোগ তুলে তিনি দল ছাড়লেন বিহারের পূর্ণিয়া আসনে দু’বার জেতা সাংসদ। তবে তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে এখনও খোলসা করে কিছু না বললেও তিনি যে মহাজোটেই যোগ দিতে চলেছেন, তাঁর ইঙ্গিতও রেখেছেন।

শুক্রবার উদয় বলেন, “তাঁর (নীতিশ কুমারের) সরকার ক্রমাগত সুনাম হারিয়ে চলেছে। আর বিজেপি তাঁর গুরুত্ব বাড়িয়ে চলেছে। ফলে তাঁর বদনামের ভাগিদার হতে হচ্ছে বিজেরি কর্মীদেরও”।

Loading videos...

তিনি স্পষ্ট করে বলেন, “বিহারে বিজেপিরও ক্ষমতা নেই একা লড়ার। তা না হলে নীতিশ কুমারের সঙ্গে অর্ধেক আসন বাঁটোয়ারা করতে হতো না”।

uday singh

কংগ্রেস প্রসঙ্গে বিজেপির দৃষ্টিভঙ্গির কড়া সমালোচনা করে তিনি বলেন, “আমি কখনোই চাইব না কংগ্রেস-মুক্ত ভারতের স্বপ্ন দেখতে। ভারতীয় গণতন্ত্রে বিরোধী দলের প্রয়োজনীয়তা সর্বদা রয়েছে। সেই জায়গায় স্বৈরতন্ত্র কায়েম করতে বিরোধীদের শেষ করে দেওয়ার চক্রান্ত মোটেই কাম্য নয়”।

[ আরও পড়ুন: কানহাইয়া কুমারের বিরুদ্ধে জমা করা চার্জশিটে বড়োসড়ো গলদ, পুলিশকে ভর্ৎসনা আদালতের ]

অন্য দিকে কংগ্রেস সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধীর ভূয়সী প্রশংসা করেন উদয়। তিনি বলেন, রাহুল যে ভাবে জনপ্রিয়তা অর্জন করে চলেছেন, তাতে খামতি পড়ছে মোদীর জনপ্রিয়তায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.