sajjad lone bjp horse trading

ওয়েবডেস্ক: কর্নাটকে যেটা হয়নি সেটা কি কাশ্মীরে হতে চলেছে? অন্তত রাজ্যের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা কবিন্দর গুপ্তার মন্তব্য এমনই কিছু ইঙ্গিত করছে।

জানা গিয়েছে, মুহবুবা মুফতির নেতৃত্বে অসন্তুষ্ট কয়েক জন পিডিপি বিধায়ক বিজেপি নেতৃত্বের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন। গত ২৭ জুন সাজ্জাদ লোনের সঙ্গে দেখা করেন বিজেপির সাধারণ সম্পাদক তথা কাশ্মীরের দায়িত্বে থাকা রাম মাধব। পিপলস কনফারেন্স দলের এই নেতার সঙ্গে ছবিও পোস্ট করেন মাধব। তিনি ছাড়া, তাঁর দলের আরও একজন বিধায়ক আছেন রাজ্যে। সাজ্জাদ লোনকেই সম্ভবত নতুন সরকারের নেতৃত্ব দেওয়ার টোপ দিয়েছে বিজেপি, জল্পনা এমনই।

এ দিকে রবিবার থেকে মেহবুবার বিরুদ্ধে মুখ খুলেছেন পিডিপির অন্তত ৫ জন বিধায়ক। এঁদের মধ্যে রয়েছেন জোট সরকারের এক মন্ত্রী রাজা আনসারি এবং তাঁর আত্মীয় তথা হজরতবলের বিধায়ক আবিদ আনসারি।

তবে এ ভাবে সরকার তৈরি করতে গেলে এখনও অনেকটা পথ যেতে হবে বিজেপিকে। কারণ এই মুহূর্তে রাজ্যে বিজেপির বিধায়ক সংখ্যা ২৫। সরকার গড়ার জন্য আরও অন্তত ১৯ জন বিধায়কের প্রয়োজন। এখনও পর্যন্ত সাত জনের সঙ্গে যোগাযোগ করেছে বিজেপি। বাকিদের কী ভাবে তারা জোগাড় করে সেটাই দেখার।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here