প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১তম জন্মদিনে ‘কিসান জওয়ান সম্মান দিবস’ পালনের প্রস্তুতি

0
narendra modi on agriculture
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রতীকী ছবি

নয়াদিল্লি: আগামী ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) ৭১তম জন্মদিন। ওই বিশেষ দিনটিকে ‘কিসান জওয়ান সম্মান দিবস’ (Kisan Jawan Samman Diwas) হিসেবে সারা দেশে উদ্‌যাপন করবে বিজেপির (BJP) কৃষক শাখা কিসান মোর্চা।

বিজেপি কিসান মোর্চার জাতীয় সভাপতি রাজকুমার চাহার শুক্রবার বলেন, “দল সৈনিকদের আত্মত্যাগকে সম্মান জানাবে। নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষে কৃষিক্ষেত্রে ঐতিহাসিক ভূমিকা পালনকারী কৃষকদের সম্মান জানানো হবে”।

তিনি বলেন, কৃষক ছাড়াও ওই দিনটিতে সীমান্তরক্ষী, প্রাক্তন সেনা এবং শহিদদের পরিবারকে সম্মান জানাবে কিসান মোর্চা।

তাঁর কথায়, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘আত্মনির্ভর ভারত’ স্বপ্নকে এগিয়ে নিয়ে যাওয়া আত্মনির্ভরশীল, প্রগতিশীল কৃষকদের ছাড়াও সীমান্তরক্ষী, শহিদ, প্রাক্তন সৈনিক এবং তাঁদের পরিবারকে চিঠি দিয়ে ধারাবাহিক ভাবে এই কাজ করছে পার্টি। জাতীয় স্বার্থে তাঁদের গুরুত্বপূর্ণ ভূমিকার জন্যই এই সম্মান জানানো হবে”।

একই সঙ্গে কৃষকদের স্বনির্ভর করে তোলার লক্ষ্যে কেন্দ্রীয় সরকারের নেওয়া বিভিন্ন প্রকল্প সম্পর্কে সচেতনতামূলক প্রচারও থাকছে এই কর্মসূচির অন্যতম অঙ্গ। জেলাস্তরে এ ধরনের প্রচারের ব্যবস্থা করছে মোর্চা।

চাহার বলেন, কৃষকদের স্বনির্ভর করে তুলতে প্রধানমন্ত্রী কিসান সম্মান নিধি, প্রধানমন্ত্রী ফসল বিমা যোজনা, মাটি স্বাস্থ্য কার্ড, কিসান ক্রেডিট কার্ড ঋণ প্রকল্প, জৈব ইউরিয়া ব্যবহার সংক্রান্ত বিভিন্ন রকমের উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর লক্ষ্য কৃষকদের আয় দ্বিগুণ করা। এই প্রকল্পগুলি থেকে আরও বেশি সংখ্যক কৃষক যাতে উপকৃত হতে পারেন, তা নিয়েই প্রচারে নামছে সংগঠন।

একই সঙ্গে তাঁর সংযোজন, “প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কেন্দ্রীয় সরকারের নিয়ে আসা তিনটি নতুন কৃষি আইনের সুফল নিয়েও কৃষকদের সচেতন করা হবে”।

খবর অনলাইন-এ আরও কিছু গুরুত্বপূর্ণ খবর পড়ুন এখানে:

বিশেষ অনুরোধ! একমাত্র মমতার কেন্দ্রেই উপনির্বাচন নিয়ে বলল কমিশন

জল্পনার অবসান! ভবানীপুরের উপনির্বাচন ৩০ সেপ্টেম্বর

পশ্চিমবঙ্গে কেন উপনির্বাচনে বিলম্ব করছে কমিশন, উদ্বেগে জনস্বার্থ মামলা দায়ের হাইকোর্টে

টেট মামলায় বেনজির নির্দেশ! মামলাকারীদের ২০ হাজার টাকা করে দেবেন বোর্ড সভাপতি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন