vandemataram

ওয়েবডেস্ক: দেশের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ‘বন্দেমাতরম’ গাওয়া বাধ্যতামূলক করতে চায় যে সরকার, তারই এক নেতা ‘বন্দেমাতরম’ গাইতে গিয়ে বারবার হোঁচট খেলেন, তা-ও আবার মোবাইল দেখে।

ঘটনাটি ২৭ অক্টোবরের। একটি টিভি শো-এর বিতর্কসভায় অংশগ্রহণ করেছিলেন বিজেপির মুখপাত্র নবীন কুমার সিংহ। নবীনের বিপক্ষে ছিলেন ‘অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’ বোর্ড’-এর সদস্য মুফতি ইজাজ আর্শাদ কাশমি। বিতর্কের বিষয় ছিল বন্দেমাতরম গাওয়া বাধ্যতামূলক করা।

বন্দেমাতরম গাওয়াকে মান্যতা দেয়নি অনেক মুসলিম সংগঠন। সেই নিয়েই বিতর্ক জমে উঠেছিল। বিতর্ক চলাকালীন নবীনবাবুকে বন্দেমাতরম গাওয়ার জন্য চ্যালেঞ্জ করেন কাশিম।

প্রথমে গাইতে চাননি নবীনবাবু। কিন্তু কাশমির জোরাজুরিতে গাইতে শুরু করেন। প্রথমে কিছুটা হোঁচট খাওয়ার পর নিজের মোবাইলে ‘বন্দেমাতরম’-এর লিরিক্স দেখে গাইতে শুরু করেন তিনি। কিন্তু সেখানেও বারবার হোঁচট খান তিনি।

কিন্তু ‘শুভ্র জ্যোৎস্না পুলকিত যামিনীম’ গাইতে গিয়ে মস্ত বড়ো ভুল করে বসেন নবীনবাবু। এমন উচ্চারণ করেন যে সেটাকে আদতে ‘পুল্কিস্তান’-এর মতো শোনায়। ব্যাস, টুইটারে কৌতুকের বস্তু হয়ে ওঠেন নবীনবাবু। মঙ্গলবার রাত থেকে টুইটারে ‘ট্রেন্ডিং’-এর ওপরের দিকে চলে আসে ‘পুল্কিস্তান।’

দেখে নিন সেই ভিডিওটি

দেখে নিন কয়েকটি টুইট

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here