minor

ওয়েবডেস্ক: উত্তরপ্রদেশের উন্নাও গণধর্ষণ কাণ্ডের চার্জশিটে অভিযুক্তের তালিকায় নাম উঠল বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের। বুধবার সিবিআই এই তদন্তের চার্জশিট দাখিল করে।

উন্নাও ধর্ষণ কাণ্ডে বাঙ্গারমাউয়ের এই বিজেপি বিধায়কের নাম সিবিআই ভারতীয় দণ্ডবিধি (আইপিসি)-র ৩৬৩ (অপহরণ), ৩৬৬ (অপহরণ ও বালিকাকে ধর্ষণ), ৩৭৬ (ধর্ষণের শাস্তি) এবং ৫০৬ (অপরাধমূলক হুমকি) ধারায় অন্তর্ভুক্ত করেছে। পাশাপাশি শিশু যৌন নিপীড়ন সংক্রান্ত পকসো আইনেও তাঁকে অভিযুক্ত করা হয়েছে।

গত এপ্রিলে সিবিআই এই মামলার তদন্তভার গ্রহণের পর তিনটি পৃথক এফআরআই দাখিল করে। যার মধ্যে প্রথমটি ছিল এই বিধায়কের বিরুদ্ধে অপহরণ ও ধর্ষণের মামলা। কুলদীপ বর্তমানে সীতাপুর জেলে আছেন।

bjp-mla

দ্বিতীয় মামলাটি ছিল নাবালক নিগৃহীতার বাবাকে বেআইনি অস্ত্র রাখার অভিযোগে গ্রেফতার।  ৩ এপ্রিল তাঁকে গ্রেফতারের পরই পুলিশ হেপাজতে তাঁর মৃত্যু হয়। অভিযোগ বিধায়কের ভাই ও তার অনুগামীদের দ্বারা তিনি অপদস্থ হয়েছিলেন।

তৃতীয় মামলাটি ছিল, নিগৃহীতার বাবার উপর হামলা। স্বাভাবিক ভাবেই কুলদীপের ভাই অতুলের নামও অন্তর্ভুক্ত হয়েছে নিগৃহীতার বাবার মৃত্যুর সঙ্গে যুক্ত থাকার কারণে। এই একই অভিযোগে চার্জশিটে নাম রয়েছে বিনীত মিশ্র, বীরেন্দ্র সিং, রামশরণ সিং ও শশীপ্রতাপ সিংয়ের।

তবে নিগৃহীতার বাবার মৃত্যু মামলার চার্জশিটে কুলদীপের নাম নেই। সিবিআইয়ের একটি সূত্র জানিয়েছে, এই ঘটনায় তাঁর ভূমিকা খতিয়ে দেখা হবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here