bjp in j&k
জম্মু-কাশ্মীরে বিজেপি। ছবি সৌজন্যে অমর উজালা।

ওয়েবডেস্ক: বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভোটে জিতে জম্মু-কাশ্মীরের নির্বাচনী ইতিহাসে এই প্রথম বিজেপি কাশ্মীর উপত্যকায় অন্তত ছ’টি মিউনিসিপ্যাল কমিটি দখল করতে চলেছে। রাজ্যের দুই প্রধান আঞ্চলিক দল ন্যাশনাল কনফারেন্স (এনসি) এবং পিপলস ডেমোক্র্যাটিক পার্টি (পিডিপি) নির্বাচন বয়কট করায় বিজেপির এই ফায়দা হল। কেন্দ্রীয় সরকার জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার যে পরিকল্পনা করছে, তার প্রতিবাদেই এনসি ও পিডিপি ভোট বয়কট করে।

আরও খবর মাথায় হাত! তিন মাসে বাজার থেকে গায়েব ১৫.৭৪ লক্ষ কোটি টাকা

বিজেপির অন্তত ৬০ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে গিয়েছেন। এই জেতা আসনের বেশির ভাগই দক্ষিণ কাশ্মীরের মতো উপদ্রুত অঞ্চলে। পাঁচটি জেলার ২০টি মিউনিসিপ্যালিটির মধ্যে মাত্র চারটিতে নির্বাচন হওয়ার সম্ভাবনা। যে সব মিউনিসিপ্যালিটির প্রধান বিজেপির লোক হতে পারেন সেগুলি হল দক্ষিণ কাশ্মীরের দেবসর, কাজিগুন্দ, পহেলগাম ও আশমুকাম এবং উত্তর কাশ্মীরের শোপিয়ান ও সোপোর।

শ্রীনগরে বিজেপির মুখপাত্র আলতাফ ঠাকুর বলেন, “কাশ্মীর উপত্যকার ১০টি জেলার ৬০০টি মিউনিসিপ্যালিটি ওয়ার্ডে আমাদের ৩৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। এঁদের মধ্যে ৬০ জনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে গিয়েছেন। এঁদের মধ্যে ৬ জন কাশ্মীরি পণ্ডিত।”

আগামী ৮ থেকে ১৬ অক্টোবর জম্মু-কাশ্মীরের ৬২৪টি মিউনিসিপ্যালিটি ওয়ার্ডে ভোট হওয়ার কথা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন