BJD win

ওয়েবডেস্ক: মধ্যপ্রদেশের কোলারস ও মুঙ্গোউলি এবং ওড়িশার বীজেপুর বিধানসভা উপনির্বাচনের ফলাফল ঘোষণা হতেই কেন্দ্রের শাসক দল বিজেপি নেতৃত্বের কপালে চিন্তার ভাঁজ আরও প্রশস্ত হল। তিনটিতেই হার হওয়ার কারণ অনুসন্ধানের তাগিদ দেখাতে সর্ব ভারতীয় সভাপতি অমিত শাহ দুই রাজ্যের দায়িত্বপ্রাপ্ত নেতৃত্বের সঙ্গে কথা বললেন।

মধ্যপ্রদেশ এবং ওড়িশার যে তিনটি আসনে উপনির্বাচন হয়েছিল গত ২৪ ফেব্রুয়ারি, সেগুলির কোনোটিই বিজেপির দখলে ছিল না। তবুও কেন্দ্রের উন্নয়ন মূলক কাজ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিত্বকে প্রচারে তুলে নিয়ে এসে ভোট বৈতরণী পার হওয়ার ব্যাপারে একশো শতাংশ নিশ্চিত ছিলেন দায়িত্বপ্রাপ্ত নেতৃত্ব। বিশেষ করে ত্রিপুরা, মেঘালয় এবং নাগাল্যান্ডের বিধানসভা ভোটে বিজেপির প্রচার পারদকে স্বয়ং মোদী যে ভাবে চড়িয়েছিলেন, তার সামান্যতম হলেও উত্তাপের ভাগিদার হতে চেয়েছিলেন তাঁরা। কিন্তু ফলাফল ঘোষণা হওয়ার পর দেখা গেল, উত্তাপ দূরের কথা নামমাত্র তাপও চুঁইয়ে পড়েনি ওই আসনগুলিতে।

ওড়িশার বীজেপুরে বিজেডি প্রার্থী রীতা সাহু তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থীকে পরাজিত করেছেন ৪১,৯৩৩ ভোটে। রীতাদেবী ওই কেন্দ্রের প্রয়াত কংগ্রেস বিধায়কের স্ত্রী।

কোলারসের কংগ্রেস প্রার্থী মহেন্দ্র সিংহ যাদব এগিয়ে আছেন বিজেপি প্রার্থী দেবেন্দ্র জৈনের থেকে। তাঁর ব্যবধান ৪,৩৭৫ ভোট।

মুঙ্গোউলির কংগ্রেস প্রার্থী বিজেন্দ্র সিংহ যাদব বিজেপির ভাইসাহেব যাদবকে পরাজিত করলেন ২,১২৪ ভোটে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here