isis bjp

নলবাড়ি (অসম): খবরের শিরোনাম দেখে অনেকেই ঘাবড়ে যেতে পারেন। কিন্তু এটা এক্কেবারে সত্যি ঘটনা। জঙ্গি সংগঠন আইএসে যোগ দেওয়ার জন্য মানুষের মধ্যে প্রচার চালানোর অভিযোগ উঠেছে কয়েক জন বিজেপি নেতার বিরুদ্ধে। অভিযোগ পাওয়ার পরেই তাদের গ্রেফতার করা হয়েছে। তাদের কাছে থেকে উদ্ধার হয়েছে আইএসের পতাকাও।

ঘটনাটি ঘটেছে নিম্ন অসমের নলবাড়ি জেলার বেলসোর অঞ্চলে। স্থানীয় সূত্রে খবর পেয়ে গত সোমবার রাতে ৬ জন বিজেপি নেতাকে আটক করে পুলিশ। একটি গাছের ডালে আরবি ভাষায় লেখা আইএস পতাকা লাগানোর অভিযোগ ওঠে তাদের বিরুদ্ধে।

ধৃত নেতারা হল তপন বর্মণ, দীপজ্যোতি ঠাকুরিয়া, স্বরজ্যোতি বৈশ্য, পুলক বর্মণ, মজাম্মিল আলি এবং মুন আলি। এর মধ্যে পুলক বর্মণ কংগ্রেসের কাউন্সিলর ছিলেন। পরে বিজেপিতে যোগ দিয়ে জেলা কমিটির সদস্য হয়।

উল্লেখ্য, গত ৩ মে প্রথম বার আইএসের পতাকা উদ্ধার হয়। স্থানীয় গ্রামবাসীরা একটি গাছে আইএসের পতাকা লাগানো দেখে স্থানীয় থানায় খবর দেয়। পরে পুলিশ এসে সেই পতাকা খুলে নিয়ে যায়। তার পরেই তদন্তের কাজ চালিয়ে এই বিজেপি নেতাদের গ্রেফতার করে পুলিশ।

তবে আইএসে যোগ দেওয়ার ব্যাপারে বিজেপি নেতাদের এ রকম আহ্বান নিয়ে অসমের বিজেপি নেতৃত্ব বা রাজ্য সরকারের কোনো জবাব পাওয়া যায়নি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here