BJP

ওয়েবডেস্ক: মধ্যপ্রদেশে ভোটপ্রচারে এসে মেরুকরণের বার্তা দিয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তাঁর ‘আলি বনাম বজরংবলি’ মন্তব্য সাড়া ফেলে দিয়েছিল রাজনৈতিক মহলে। এই মন্তব্যের প্রতিবাদেই বিজেপি ছাড়ার সিদ্ধান্ত নিলেন মধ্যপ্রদেশের একাধিক সংখ্যালঘু বিজেপি নেতা।

বুধবার সন্ধ্যায় এই দল ছাড়ার সিদ্ধান্ত নেন তাঁরা। তাঁদের দাবি, এক দিকে যখন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মেরুকরণের বদলে উন্নয়নের বার্তা দিয়েই ভোটে গিয়েছেন, তখন যোগীর এ হেন মন্তব্য অনভিপ্রেত।

অন্য দিকে এখনও দল ছাড়ার সিদ্ধান্ত না নিলেও এই মন্তব্যের পর বিজেপির সংখ্যালঘু নেতাদের মধ্যে যে ক্ষোভের সঞ্চার হয়েছে সেটা বিলক্ষণ বুঝতে পারছেন সে রাজ্যের বিজেপির সংখ্যালঘু সেলের সহ-সভাপতি নাসির শাহ। তিনি বলেন, “কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এই ব্যাপারে সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এবং রাজ্য সভাপতি রাকেশ সিংহকে জানাব।”

আরও পড়ুন লোকসভা নির্বাচনে বিজেপিকে সমর্থন করার ইঙ্গিত কামতাপুরী নেতার

দল ছাড়ার পরে আমন মেনন নামক প্রাক্তন বিজেপি কর্মী বলেন, “চার বছর ধরে কত পরিশ্রম করেছি দলটার জন্য। কিন্তু এ হেন মন্তব্য আমাদের সম্প্রদায় থেকে আমাদের বিচ্ছিন্ন করে দিচ্ছে। আমরা এখন আমাদের সম্প্রদায়ের কাছে যেতে পারব না ভোট চাওয়ার জন্য। তার থেকে দল ছেড়ে দেওয়াই ভালো।” উল্লেখ্য, ভোট প্রচারে এসেছে কমল নাথকে আক্রমণ করে যোগী বলেছিলেন, “ওদের আলিকে রাখতে দিন, আমাদের কাছে বজরংবলি রয়েছে।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here