ram kadam ghatkopar mumbai bjp
রাম কদম। ছবি: ডিএনএ

মুম্বই: কোনো ছেলে যদি প্রেমে প্রত্যাখ্যাত হয়, তা হলে ছেলেটির জন্য সেই মেয়েকেই তিনি অপহরণ করতে আনবেন। এ রকম নিদান দিয়ে প্রবল বিতর্কে জড়িয়ে পড়লেন মুম্বই ঘাটকোপারের বিজেপি বিধায়ক রাম কদম। পরে অবশ্য নিজের মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে বলে সাফাই গেয়েছেন তিনি।

জন্মাষ্টমী উপলক্ষে একটি সভায় বক্তৃতা দিতে উঠেছিলেন কদম। সেখানে তিনি দাবি করেন প্রেমে প্রত্যাখ্যাত হওয়ার শয়ে শয়ে অভিযোগ তাঁর কাছে জমা পড়ে। ওই সভায় উপস্থিত যুবকদের উদ্দেশে তিনি বলেন, “যে কোনো সময় তোমরা আমার সঙ্গে দেখা করতে পার। আমি তোমাদের একশো শতাংশ সাহায্য করব। নিজেদের বাবা মাকে নিয়ে আমার কাছে এসো। যদি সম্পর্কের ব্যাপারে তোমাদের বাবা মায়ের সম্মতি থাকে তা হলে আমি সংশ্লিষ্ট মেয়েদের অপহরণ করে তোমাদের কাছে নিয়ে আসব। তার পর ওই মেয়ের সঙ্গে তোমার বিয়ে দেব।”

আরও পড়ুন ব্রিজ ভাঙার জেরে রুট বদল একাধিক বাসের, জেনে নিন বিস্তারিত

বিধায়কের এই বক্তব্যের ভিডিও ভাইরাল হয়ে যেতেই তীব্র বিতর্ক শুরু হয়। শিবসেনা, কংগ্রেস, এনসিপি, সবাই এই বিধায়কের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের কাছে আবেদন জানিয়েছে।

যদিও নিজের এই বক্তব্যের সাফাই গেয়েছেন কদম। এএনআইকে দেওয়া একটি ছোট্ট সাক্ষাৎকারে তিনি বলেন, পুরো ব্যাপারটার ভুল ব্যাখ্যা হচ্ছে। তিনি বলেন, “আমি বলতে চেয়েছি কেউ যেন নিজের বাবা মায়ের সম্মতি ছাড়া কারো সঙ্গে সম্পর্কে না জড়িয়ে পড়ে।”

এই মন্তব্যের জন্য কদমকে রাবণের সঙ্গেও তুলনা করা শুরু করে দিয়েছে বিরোধী দলগুলি।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন