rajiv jasrotia

শ্রীনগর: কাশ্মীর বিধানসভার রদবদলে আরও এক বিতর্কের জন্ম দিল। মন্ত্রী হলেন কাথুয়ায় অভিযুক্তদের পাশে দাঁড়ানো এবং অ আসিফার ধর্ষণ ও খুনকে সমর্থন করা বিজেপি বিধায়ক রাজীব জাসরোতিয়া।

কাথুয়ার ধর্ষণের পর অভিযুক্তদের হয়ে মিছিলে পা মিলিয়েছিলেন বিজেপির দুই মন্ত্রী লাল সিংহ এবং চন্দ্রপ্রকাশ গঙ্গা। এর পরেই ওই দুই মন্ত্রীকে পদত্যাগ করতে বলে বিজেপি। সেই সঙ্গে কাশ্মীর বিধানসভা রদবদলের জল্পনা উস্কে দিয়ে উপমুখ্যমন্ত্রী নির্মল সিংহ ছাড়া সব বিজেপি মন্ত্রীকেই পদত্যাগ করার নির্দেশ দেয় বিজেপি নেতৃত্ব।

কিন্তু রবিবার গভীর রাতে পদত্যাগ করেন উপমুখ্যমন্ত্রীও। এর পরেই কাশ্মীর বিধানসভার স্পিকার কবিন্দর গুপ্তাকে রাজ্যের উপমুখ্যমন্ত্রীর পদ দেওয়া হয়েছে। কিন্তু বিতর্ক বেঁধেছে জাসরোতিয়াকে নিয়ে।

কাথুয়ার অভিযুক্তদের সমর্থনে মিছিলে বকেলওয়াল গোষ্ঠীদের বিরুদ্ধে হুমকি দিতে দেখা গিয়েছে জাসরোতিয়াকে। সেই সঙ্গে আসিফাকে ধর্ষণ এবং খুনকেও কার্যত সমর্থন করেছিলেন তিনি।

বিতর্ক বেঁধেছে নির্মল সিংহের পদত্যাগ নিয়েও। জানা গিয়েছে, কাথুয়া নিয়ে যখন রাজ্যের বিজেপি নেতৃত্ব বারবার সিবিআই তদন্তের দাবি করে এসেছিলেন, ঠিক তখনই রাজ্যের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির পাশে দাঁড়িয়ে ক্রাইম ব্রাঞ্চকে নিয়েই তদন্ত করার কথা বলেছিলেন নির্মল।

জাসরোতিয়াকে মন্ত্রী করার পেছনে আরএসএসের নির্দেশিকাই কাজ করছে বলে জানা গিয়েছে। একটি রিপোর্টে আরএসএস জানিয়েছে, জম্মু অঞ্চলে পিডিপি ক্রমশ শক্তিবৃদ্ধি করছে এবং বিজেপি দুর্বল হয়ে যাচ্ছে। এর পরেই নড়েচড়ে বসে বিজেপি নেতৃত্ব।

মুখ্যমন্ত্রী-সহ কাশ্মীর বিধানসভায় সর্বোচ্চ ২৫ জন মন্ত্রী রয়েছে। এর মধ্যে ১৪জন মন্ত্রী পিডিপির, বাকি মন্ত্রীরা বিজেপির।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here