new speaker om birla
নতুন স্পিকার । ছবি নিউজ ১৮ ডট কম।

ওয়েবডেস্ক: সপ্তদশ লোকসভার পরবর্তী স্পিকার হতে চলেছেন ওম বিড়লা। বিজেপি সাংসদ বিড়লা স্পিকার নির্বাচনে এনডিএ-র পদপ্রার্থী। তবে নির্বাচনে ভোটাভুটি হওয়ার সম্ভাবনা খুব কম। কারণ বিরোধীরা বিড়লার প্রার্থীপদ মেনে নিয়েছেন বলে জানা গিয়েছে।

রাজস্থানের কোটা থেকে দু’ বারের সাংসদ ওম বিড়লা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির জাতীয় সভাপতি অমিত শাহর খুব ঘনিষ্ঠ বলে জানা গিয়েছে।

আরও পড়ুন সেই পুলওয়ামায় সেনা-গাড়ি লক্ষ্য করে গাড়ি-বোমা, আহত ৮

ওম বিড়লার প্রার্থীপদ নিয়ে এখনও অবশ্য দলের তরফে কোনো আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি, তবে দলের পছন্দের ব্যাপারটির সত্যতা স্বীকার করেছেন ওম বিড়লার স্ত্রী অমিতা বিড়লা। তিনি সংবাদসংস্থা এএনআইকে বলেন, “আমাদের কাছে এটা একটা আনন্দের ও গর্বের মুহূর্ত। ওঁকে বেছে নেওয়ার জন্য আমরা মন্ত্রিসভার কাছে কৃতজ্ঞ।”

তবে বিষয়টি নিয়ে বেশ সাবধানী প্রার্থী স্বয়ং। তিনি বলেন, “আমার কাছে এ রকম কোনো খবর নেই।” দলের নবনির্বাচিত কার্যকরী সভাপতি জে পি নড্ডার বাড়ি থেকে বেরিয়ে আসার সময় ওম বিড়লা সংবাদসংস্থা এএনআইকে বলেন, “এক জন ‘কার্যকর্তা’ হিসাবে দলের কার্যকরী সভাপতির সঙ্গে দেখা করতে গিয়েছিলাম।”

৫৬ বছরের সাংসদ ওম বিড়লা বিজেপির যুব শাখার সঙ্গে জড়িত এবং ২০১৮-য় রাজস্থানে দলের সংগঠন ঢেলে সাজার দায়িত্ব দেওয়া হয় তাঁকে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here