BJP
প্রতীকী ছবি

জয়পুর: ‘কোনো মুসলিমকে টিকিট দেওয়া হবে না, এমনই সিদ্ধান্ত নিয়েছে দল’, এই অভিযোগ করে বিজেপি ছাড়ার কথা ঘোষণা করলেন রাজস্থানে বিজেপির অন্যতম মুখ হাবিব-উর-রহমন।

ভোটের ঠিক আগে আগে বিজেপি ছাড়ার হিড়িক লেগেছে রাজস্থানে। রাজস্থানে নির্বাচনের জন্য প্রথম দফায় ১৩১ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে রাজ্য বিজেপি। সেই তালিকায় নাম না থাকায় সোমবার বিজেপি থেকে দলত্যাগের কথা ঘোষণা করেন রাজ্যের জনস্বাস্থ্য দফতরের মন্ত্রী সুরেন্দ্র গোয়াল। তার পরের দিনই বিজেপি ছাড়ার কথা ঘোষণা করলেন রহমন।

দল ছাড়ার কথা জানিয়ে প্রাক্তন দলের প্রতি রহমনের চাঁচাছোলা অভিযোগ, “মুসলিমদের প্রার্থী করা হবে না, এই নীতি নিয়েছে বিজেপি। আমার আর কী করার আছে। আমি এমন কিছু করিনি, যার জন্য টিকিট পাব না!”

রাজস্থানে বিজেপির দু’জন মুসলিম বিধায়ক ছিলেন। রহমন ছেড়ে দেওয়ায় এখন রয়েছেন শুধু দিদওয়ানা কেন্দ্রের বিধায়ক ইউনুস খান। বসুন্ধরা রাজে সিন্ধিয়ার ঘনিষ্ঠ মুখ হিসেবে পরিচিত ইউনুসেরও নামও প্রথম তালিকায় নেই। কিন্তু তিনি এখনও এই ব্যাপারে কোনো প্রতিক্রিয়া জানাননি।

আরও পড়ুন মোদীর সম্মতিতেই রাফাল তথ্য সুপ্রিম কোর্টে জমা কেন্দ্রের

উল্লেখ্য, পাঁচ বারের বিধায়ক রহমন, ২০০৮ বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেন। সে বার বিজেপি রাজ্যে ক্ষমতা হারালেও, রহমন জিতে যান। ২০১৩-তে ফের জেতেন তিনি।

তিনি আবার কংগ্রেসে ফিরে যাবেন কি না, সে ব্যাপারে কিছু খোলসা করেননি। তবে সূত্রের খবর, কংগ্রেসে ফিরে না গিয়ে রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টিতেও যোগদান করতে পারেন তিনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here